JP Nadda: ভোটের আগে পদত্যাগ জেপি নাড্ডার, পিছনে কী কারণ!
Photo Credits: ANI

নতুন দিল্লি, ৪ মার্চ: হিমাচল প্রদেশে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জগতপ্রকাশ নাড্ডা (JP Nadda)-র। সম্প্রতি গুজরাট থেকে রাজ্যসভায় সাংসদ হিসেবে মনোনিত হন নাড্ডা। তাই তিনি তার রাজ্য হিমাচলের সাংসদ পদ ছাড়লেন। সম্প্রতি দেশের বিভিন্ন রাজ্যে হওয়া রাজ্যসভা নির্বাচনে যে ৪১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তাঁদের মধ্যে নাড্ডা ছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র রাজ্য গুজরাট থেকে ৪ জনকে রাজ্যসভায় পাঠানো হয়। তাঁর মধ্যে বিজেপির সর্বভারতীয় সভাপতি ছিলেন।

দেখুন খবরটি

হিমাচল প্রদেশ থেকে আগামী মাস এপ্রিলে নাড্ডা-র রাজ্যসভার সাংসদ থাকার মেয়াদ শেষ হচ্ছিল। তাই তাঁকে গুজরাট থেকে নির্বাচিত করে আনিয়ে সংসদের উচ্চকক্ষে পাঠানো হল। প্রসঙ্গত, জুন পর্যন্ত জেপি নাড্ডা-র বিজেপির সর্বভারতীয় পদে থাকার মেয়াদ বাড়ানো হয়েছে।

২০১৯ সালে লোকসভা ভোটে অমিত শাহ কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পর বিজেপির সিংহাসনে বসেন নাড্ডা। পাঁচ বছর ধরে তিনি বিজেপির শীর্ষপদে আছেন। জোর জল্পনা, ভোটে প্রত্যাশিতভাবে দল ক্ষমতায় ফিরলে পদ্ম শিবিরের দায়িত্বে অন্য কেউ আসতে পারেন। আর নাড্ডা ফিরতে পারেন মোদী মন্ত্রিসভায়।