Bhopal Love Story: স্ত্রী প্রেমিকের কাছে ফিরতে চায়, সেই ইচ্ছে রাখতে ডিভোর্স ফাইল করলেন স্বামী
প্রতীকী ছবি(Photo Credit: nsplash/Caroline Veronez)

ভোপাল, ২৬ নভেম্বর: একেবারে যেন হিন্দি ছায়াছবি (Bollywood movie) ‘হাম দিল দে চুকে সানম’ এর প্লট। স্বামী স্ত্রীকে তাঁর প্রেমিকের দিকে এগিয়ে দিচ্ছেন, যেন বলছেন ‘যা, জি লে আপনি জিন্দেগি’। সেই ছবিই এবার বাস্তবে। বাবা-মা চাননি তাই পছন্দের মানুষের সঙ্গে ঘর বাঁধা হয়ে ওঠেনি। দেখেশুনে বিয়েতেও সুখী হয়েছিলেন ভোপালের তরুণী। সাত বছরের বিবাহিত জীবনে কোনও সাধই অপূর্ণ ছিল না। তরুণীর স্বামীভাগ্য দারুণ একথা বলতেই হচ্ছে। এই সময়ে দুই সন্তানের মা হয়েছেন তিনি। সুখী দাম্পত্যে কোথাও কোনও ফাঁক ছিল না। স্বামী একেবারে বন্ধুর মতো, এসবের মাঝে মেয়েবেলার প্রেমিককে প্রায় ভুলে গিয়েছিলেন।

আচমকাই তাঁর সঙ্গে সাক্ষা হয়ে গেল গৃহবধূর। তিন জানতে পারলেন, প্রেমিক (boyfriend) তাঁকে হারিয়ে আর ঘর বাঁধার স্বপ্ন দেখেননি। বিয়ে তো দূর, কোনও মেয়েকেই তিনি কাছে ঘেঁষতে দেননি। প্রেমিকার চেড়ে চলে যাওয়া তাঁর পক্ষে মেনে নেওয়া সম্ভব হয়নি। বিয়ে, স্বামী, সংসার, সন্তানদের জন্য প্রেমিকের কথা ভুলে গিয়েছিল তরুণী। তবে তাঁর সঙ্গে দেখা হতেই বুঝতে পারেন, স্মৃতিতে ধুলো পড়লেও প্রেম এখনও মরে যায়নি। তার বার বার সমাজ সংসারকে মিথ্যে করে প্রেমিকের কাছে চলে যেতে ইচ্ছে করল। ইচ্ছে সফল হতে দেরি হয়নি। সেদিনই বিষয়টি স্বামীকে বলে। প্রেমের কাহিনী থেকে বিয়ে না হওয়ার ঘটনা পর্যন্ত। এখনও যে প্রেম তাঁর মননে বেঁচে আছে, এবং তা শুধুমাত্র প্রেমিকের জন্যই। এটি বলতেও দ্বিধা করলেন না তরুণী। স্ত্রীর প্রেমের গল্প শুনে কোন স্বামী সানন্দে তা গ্রহণ করবেন বলুন তো। একটা সময় তরুণী প্রেমিকের কাছে ফিরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করতেই প্রথমে নিষেধ করলেন না স্বামী। বার বার সন্তান সংসার এসব নিয়ে তাঁকে ভোলানোর চেষ্টা করলেন। তবে লাভ কিছু হল না। আরও পড়ুন-Amazon India: ভ্রমণ বিলাসীদের জন্য সুখবর, ট্রেন, বিমান হোটেল বুকিং এবার আমাজনে

শেষমেশ স্ত্রীকে প্রেমিকের কাছে ফির যাওয়াতেই সম্মতি জানালেন তিনি। আদালতে ডিভোর্সের মামলা করলেন। বিচ্ছেদও হয়ে গেল। সন্তানদের নিজের কাছেই রাখলেন তিনি। প্রাক্তন স্ত্রী চাইলে এসে সন্তানদের দেখে যেতে পারেন।