Bengaluru: মটন নয়, চোখেধুলো দিয়ে রাস্তায় বিক্রি হচ্ছে 'ডগ বিরিয়ানি'! ৭০টি কুকুর নিখোঁজের পর তদন্তে নেমে মিলছে খবর
প্রতীকী ছবি। (Photo credits: Pixabay/RitaE)

বেঙ্গালুরু, ২০ জুলাই: বলিউড সিনেমায় এর আগে কাউয়া বা কাকের মাংসের বিরিয়ানির কথা দেখানো হয়েছে। সেটা অবশ্য নেহাতই কমেডি সিনেমা। বাস্তবে, কলকাতায় অবশ্য ভাগাড়ের মাংসের বিরিয়ানি বিক্রি হয়েছে। কলকাতাবাসী না জেনে হাত চেটে ভাগাড়ের মাংস দু হাত চেটে খেয়ে হজমও করে ফেলেছে। এবার বেঙ্গালুরুর রাস্তায় বিক্রি হওয়া মটন বিরিয়ানি-কে নিয়ে বিস্ফোরক খবর প্রকাশিত হল। মনে করা হচ্ছে, বেশ কয়েক মাস ধরেই বেঙ্গালুরুর বিভিন্ন রাস্তায় বিক্রি হওয়া বিরিয়ানিগুলোতে কুকুরে মাংস ব্যবহার করা হত।

বাগিচা শহরে বিরিয়ানির মধ্যে দেওয়া কুকুরের মাংস দেওয়ার ঘটনা হাতেনাতে ধরা পড়ল। চান্দিপুর অঞ্চলের আনেকাল রোড থেকে বেশ কিছু বিরিয়ানির দোকানে ফুড ইনসপেকশন কর্মীরা অভিযান চালান। তারপর থেকেই বেঙ্গালুরুর বিভিন্ন দৈনিকে প্রকাশিত হচ্ছে বিরিয়ানির দোকানগুলিতে চিকেন-মটনের বদলে আসলে কুকুরের মাংস দেওয়া হচ্ছে। আরও পড়ুন-হরিণ ছানাকে মাতৃদুগ্ধ পান করাচ্ছেন বিশনোই বধূ, ভাইরাল সেই ছবি

স্থানীয় মানুষরা জানিয়েছেন, দোকানগুলির সামনে বেশ কয়েকবার মরা কুকুর আনতে দেখা গিয়েছে। তবে তখন সেভাবে সন্দেহ হয়নি। এক ব্যক্তি জানান, ৬০০ টাকা দিয়ে এলাকার গরীর ছেলেদের দিয়ে গোপনে কুকুর মারাও হত। এই অঞ্চলে কুকুরের সংখ্যাও বেশ কমে গিয়েছে বলে অভিযোগ। পুলিশ তদন্ত শুরু করেছে।

পশুপ্রেমী সংস্থার কর্মীরা এলাকায় গিয়ে তাজ্জব বনে গিয়েছেন। রাস্তার ৫০টি কুকুর বেপাত্তা হওয়ার খবর থেকে শুরু হয়ে এখন বিরিয়ানির দোকানে ডগ বিরিয়ানি পর্যন্ত ছড়িয়েছে এই খবর। যদিও প্রশাসনের পক্ষ থেকে এখনও এই খবরের পুরো সত্যতা স্বীকার করা হয়নি। এর মধ্যে আবার জানা গিয়েছে ৭০টি কুকুর নিখোঁজ হওয়ার ঘটনার অভিযোগ পুলিশের কাছে জমা পড়েছে। সব মিলিয়ে বেঙ্গালুরুর ডগ বিরিয়ানি রহস্য ক্রমস দানা বাঁধছে।