Giriraj Singh: 'হিন্দুরা নিজেদের অধিকারের জন্য না লড়লে, বাংলা পরবর্তী কাশ্মীর হতে পারে', কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে বিতর্ক
Giriraj Singh (Photo Credits: PTI)

দিল্লি, ১৭ মার্চ:  'হিন্দুরা যদি নিজেদের  অস্তিত্বের জন্য লড়াই না করেন, তাহলে পরবর্তী কাশ্মীর হতে পারে বাংলা।' এবার এমনই বিতর্কিত মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তিনি বলেন, বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) যে ভূমিকা, নয়ের দশকে কাশ্মীরে সেই একই ভূমিকায় অবতীর্ণ হয় কংগ্রেস থেকে শুরু করে মুফতি মহম্মদ সৈয়দরা। হিন্দুরা নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াই না করলে, বাংলা পরবর্তী কাশ্মীর হতে উঠতে পারে বলে মন্তব্য করেন গিরিরাজ সিং। বাংলার একটি বা দুটি জায়গা নয়, একাধিক জেলায় হিন্দুরা কষ্টে রয়েছেন বলেও দাবি করেন গিরিরাজ। এসবের পাশাপাশি তিনি আরও বলেন, মুসলিমদের থেকে নয়, কট্টরবাদী মুসলিমদের বেশি ভয়। অর্থাৎ ধর্মীয় মৌলবাদীদের কটাক্ষ করেন গিরিরাজ সিং (Giriraj Singh)।

বুধবার 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) নিয়ে মুখ খোলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তিনি বলেন, যাঁরা কাশ্মীর ফাইলস দেখতে নিষেধ করছেন, তাঁরা দেশের মধ্যে বিভ্রান্তি তৈরির চেষ্টা করছেন। শহর পেরিয়ে প্রত্যেক গ্রামে গ্রামেও কাশ্মীর ফাইলসের প্রদর্শন করা হোক বলে দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী।

প্রসঙ্গত গত ১১ মার্চ কাশ্মীর ফাইলস মুক্তি পাওয়ার পর ভূয়ষী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। কাশ্মীর ফাইলস মুক্তি পাওয়ার পর পরিচালক বিবেক অগ্নিহোত্রী এবং ,তাঁর অভিনেত্রী স্ত্রী পল্লবী যোশী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।