বিগত কয়েকঘন্টায় দিল্লি, উত্তরপ্রদেশসহ উত্তর ভারতের বিভিন্ন জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে। জলমগ্ন হয়েছে একাধিক এলাকা। এমনকী গতকাল অযোধ্যার রামমন্দিরের (Ram Mandir) ছাঁদ থেকেও জল পড়তে দেখা গিয়েছিল। যদিও সেটি ঠিক করার প্রতিশ্রুতি দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। এদিকে মন্দিরের নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ানদের ঘরের মধ্যে ঢুকে পড়েছে। যদিও এই ঘরগুলি মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে দেওয়া হয়েছে কিনা সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে বৃহস্পতিবার একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, তাঁদের ক্যাম্পের মধ্যে জল এতটাই ঢুকে গিয়েছে যে বাসন, জিনিসপত্র সবকিছুই জলে ভাসছে এবং বাহিনীর সদস্যরা খাটের ওপর বসে রয়েছে।

বাহিনীর এই নিরুপায় পরিস্থিতির ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই মন্দির কর্তৃপক্ষকে সরাসরি দায়ী করছেন। কিন্তু এটা এখনও প্রমাণিত হয়নি যে বাহিনীদের থাকার দায়িত্ব মন্দির কর্তৃপক্ষের নাকি। যদিও ক্যাম্পের মধ্যে জল ঢুকেছে বলে সেটি বের করার জন্য জওয়ানরাই সেই দায়িত্ব নিয়ে নিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে বাহিনীর সদস্যরাই জল কমানোর কাজে হাত লাগিয়েছেন।

অন্যদিকে ছয়মাস আগে উদ্বোধন হওয়া রামমন্দিরের ছাঁদ থেকে জল পড়া নিয়ে ইতিমধ্যেই সমালোচনার মুখে পড়ছে মন্দির কর্তৃপক্ষ। প্রশ্ন উঠছে এখনই যদি জল পড়া শুরু করে তাহলে ভবিষ্যতে কী হবে। একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা যাচ্ছে রামলালা যেখানে প্রতিষ্ঠিত রয়েছেন সেই ছাঁদ থেকে জল পড়ছে। যদিও এটি দ্রুত ঠিক করা হবে বলে জানিয়েছেন মন্দিরের প্রধান পুরোহিত।