MP Danish Ali: দানিশ আলিকে শেষ অবধি সাসপেন্ড মায়াবতীর, বিএসপি সাংসদ হয়তো  যোগ দেবেন কংগ্রেসেই
Photo Credits: ANI

গত সেপ্টেম্বরে লোকসভার অধিবেশন চলাকালীন বিএসপি-র মুসলিম সাংসদ দানিশ আলি (Danish Ali) কে নিয়ে কু-মন্তব্য করেছিলেন বিজেপি সাংসদ রমেশ বিধুরি। যা নিয়ে গোটা দেশ নিন্দার ঝড় উঠেছিল। চাপের মুখে দানিশের কাছে ক্ষমাও চেয়েছিলেন দক্ষিণ দিল্লির বিজেপি সাংসদ রমেশ বিধুরি। সেই ইস্যুতে মায়াবতী দু একটি মন্তব্য করা ছাড়া সেভাবে রমেশের পাশে দাঁড়াননি।

কিন্তু রমেশ বিধুরির কু-মন্তব্যের পর বহুজন সমাজবাদী পার্টির আমরোহার সাংসদ দানিশের কাছে ছুটে গিয়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তখনই থেকে দানিশের হাত যোগ নিয়ে একটা জল্পনা চলছিল। বিজেপির বিরুদ্ধে সেভাবে তীব্র বিরোধিতার রাজনীতিতে না হাঁটা মায়াবতী দানিশকে কিছুটা এড়িয়েই চলছিলেন। দানিশও মায়াবতীকে এড়িয়ে চলে কংগ্রেস নেতাদের সঙ্গে সখ্যতা বাড়াচ্ছিলেন। সংসদে শীতকালীন অধিবেশন চলাকালীন সাংসদ দানিশ আলিকে দলবিরোধী কাজের জন্য সাসপেন্ড করল মায়াবতীর দল বিএসপি। দানিশ খুব সম্ভবত ক দিনের মধ্যেই কংগ্রেসে যোগ দিচ্ছেন। আরও পড়ুন-১৪ বছরের সৎ মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে আমৃত্যু জেল

দেখুন ভিডিয়ো

২০১৯ লোকসভা ভোটের আগে জনতা দল (সেকুলার) ছেড়ে বিএসপি-তে গিয়ে দানিশ আলি আমরোহা কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে হারিয়ে দিয়েছিলেন বিজেপির দাপুটে নেতা কানওয়ার সিং তানওয়ার-কে। মোদী ঝড়কেও হারিয়ে বিএসপি-র টিকিটে গতবার দানিশ জিতেছিলেন প্রায় ৬৪ হাজার ভোটের ব্যবধানে। যেখানে বিজেপির টিকিটে এই আমরোহায় ২০১৪ লোকসভা বিধানসভায় কানওয়ার সিং তানওয়ার জিতেছিলেন প্রায় দেড় লক্ষাধিক ভোটে।

এবার ২০২৪ লোকসভায় কংগ্রেস প্রার্থী হিসেবে দেখা যেতে পারে দানিশকে। উত্তরপ্রদেশে একমাত্র আমেথি ছাড়া আর কোনও লোকসভা আসনে গতবার জেতেনি কংগ্রেস। এবার দানিশকে পেয়ে কতটা উপকৃত হয় হাত শিবির সেটাই দেখার।