Assam Flood Situation.jpg (Photo Credit: ANI/Twitter)

গুয়াহাটি, ১১ জুলাই: অসমের (Assam) বন্যা (Flood) পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। বিশেষ করে নগাঁওতে (Nagaon)। অসমের নগাঁওতে পরিস্থিতি খারাপ হওয়ায়, রাজ্য জুড়ে এখনও পর্যন্ত ৮৪ জনের মৃত্যুর খবর মিলছে। ফলে নগাঁওয়ের বন্যা পরিস্থিতি নিয়ে প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে। একটানা বৃষ্টির জেরে ব্রক্ষ্মপুত্রের জল যখন বাড়তে শুরু করে, সেই সময় বহু মানুষকে নদীর পাড় এবং তার আশপাশের অঞ্চল থেকে সরিয়ে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়। তবে যাঁরা এখনও নদী ঘেঁষা অঞ্চলে রয়েছেন, তাঁদের নিয়ে প্রশাসনের চিন্তা ক্রমশ বাড়ছে।

ব্রক্ষ্মপুত্রের পাড়ে বসবাসকারী রীতা সাহানি বলেন, তাঁদের বাড়ি প্রায় ডুবতে বসেছে। প্রশাসনের তরফে কিছু খাবারদাবার তাঁদের দেওয়া হচ্ছে কিন্তু এই পরিস্থিতিতে তাঁরা কাজও করতে পারছেন না। ঘরের বাইরে তাঁরা বের হতে পারছেন না। ফলে পরিস্থিতি যে কী হতে চলেছে, সে বিষয়ে যথেষ্ট শঙ্কায় রয়েছেন বলে জানান ওই মহিলা।

আরও পড়ুন: Assam Floods: জলে ভাসছে অসমের বহু অংশ, কাজিরাঙায় পশু, পাখিদের জীবন নিয়ে সংশয়? দেখুন ভিডিয়ো

১০০ দিনের কাজ করে পেট চালায় রীতা সাহানির পরিবার। কিন্তু বন্যায় সমস্ত কাজ বন্ধ হয়ে গিয়েছে। ফলে কীভাবে দিন গুজরান হবে, তা নিয়েও চিন্তা যেন কাটছে না ব্রক্ষ্মপুত্রের পাড়ে বসবাসকারী বহু মানুষের।