Arvind Kejriwal: অক্সিজেন কনসেনট্রেটর ব্যাঙ্ক দিল্লিতে, বড় পদক্ষেপ কেজরির
অরবিন্দ কেজরিওয়াল

দিল্লি, ১৫ মে: করোনার (Corona) দ্বিতীয় ঢেউ প্রতিরোধের জন্য এবার বড় পদক্ষেপ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অক্সিজেনের অভাবে যাতে কোনও রোগীর মৃত্যু না হয়, তার জন্য অক্সিজেন কনসেনট্রেটর ব্যাঙ্ক তৈরির ঘোষণা করেন রাজধানী শহরের মুখ্যমন্ত্রী।

শনিবার সাংবাদিক বৈঠকে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM)। সেখানে তিনি জানান, এবার অক্সিজেন (Oxygen) কনসেনট্রেটর ব্যাঙ্ক তৈরির কাজ শুরু হয়েছে। দিল্লির প্রত্যেক জেলায় এই ব্যাঙ্ক তৈরি করা হবে। প্রত্যেকটি ব্যাঙ্কে ২০০ করে অক্সিজেন কনসেনট্রেটর রাখা হবে বলে জানান কেজরি।

আরও পড়ুন: Covid Patients Die: নির্মম! কোভিড রোগীকে ঢুকতে বাধা পুলিশের, অ্যাম্বুলেন্সেই মৃত্যু ২ করোনা আক্রান্তের

অনেক সময় করোনা আক্রান্তকে আইসিইউতে (ICU) ভর্তি করা যায় না, অক্সিজেনের অপ্রতুলতার জন্য। আবার অনেক সময় অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢোলে পড়েন কেউ। সবকিছু কাটাতেই এবার অক্সেজেন কনসেনট্রেটর ব্যাঙ্ক তৈরির সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানান কেজরি। হাসপাতালে অক্সিজেনের ঘাটতি কাটাতেই জরুরি ভিত্তিতে এই ব্যাঙ্ক তৈরি করা হচ্ছে বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী (Arvind Kejriwal)।

তিনি আরও বলেন, বাড়িতে থেকে যদি কোনও রোগীর অক্সিজেনের প্রয়োজন হয়, তাহলে তা জানতে পারার ২ ঘণ্টার মধ্যে তাঁর বাড়িতে পৌঁছে দেওয়া হবে সিলিন্ডার। রোগীর বাড়ির আত্মীয়দের কীভাবে সাহায্য করা যাবে, সে বিষয়ে প্রশিক্ষণ দিয়ে তবেই কাউকে এই টিমে অন্তর্ভুক্ত করা হবে বলেও জানান কেজরিওয়াল।