Amit Shah: বিরোধীদের প্রশ্নের জবাব অমিত শাহর, 'শুধুমাত্র মুসলিমদের নিয়েই কেন এত উদ্বেগ?'
অমিত শাহ (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১১ ডিসেম্বর: রাজ্যসভায় (Rajya Sabha) এখনও চলছে নাগরিকত্ব সংশোধনী বিল (Citizen Amendment Bill 2019) নিয়ে তর্কবিতর্ক। বিরোধীরা নিজেদের বক্তব্য রেখেছেন। ডেরেক ও'ব্রায়েন, পি চিদাম্বরম সকলেই বিলের বিরুদ্ধে বক্তব্য রেখেছেন। বিরোধীদের প্রশ্নের উত্তরে অমিত শাহ নিজের বক্তব্য রাখছেন। বিলটি পাস করানোর জন্য উঠেপড়ে লেগেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।

তিনি আজ যা যা বলেছেন, "ধর্মের ভিত্তিতেই দেশভাগ হয়েছিল। দেশভাগ না হলে বিলের প্রয়োজন হত না। পাকিস্তান- বাংলাদেশে মুসলিমরা আক্রান্ত। মুসলিমদের নিয়ে এত চিন্তা কেন? ভোট ব্যাঙ্কের জন্য এই বিল নয়। সংখ্যালঘুদের এই বিল কোনোভাবেই আঘাত করবে না। আগের ভুল ঠিক করতে এই বিল। কংগ্রেস কেন দেশভাগ মেনেছিল? শ্রীলঙ্কা থেকে শরণার্থীরা এসেছিল। তাদের নাগরিকত্ব দেওয়া হয়েছিল।" এছাড়াও তিনি জানান অসমের ভাষা, সংষ্কৃতি কোনো কিছুই এর ফলে আঘাত পাবে না। আরও পড়ুন, মুসলিমরাও আমাদের দেশের নাগরিক, তাদের বহিষ্কার নয়, কোনো ভয়ের কারণ নেই, রাজ্যসভায় মন্তব্য অমিত শাহের

অন্যদিকে জ্বলছে অসম। অসমের (Assam) ১০টি জেলায় বন্ধ করা হয় ইন্টারনেট পরিষেবা (Internet)। পরিস্থিতি ভয়াবহ হওয়ায় আজ সন্ধে ৭ টা থেকে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট। আগামীকাল সন্ধে ৭ টা পর্যন্ত এই ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে । লখিমপুর, তিনসুকিয়া, ডিব্রুগড়, চরাইদেও, শিবসাগর, যোরহাট, গোলাঘাট, কামরূপ (মেট্রো) এবং কামরূপ জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট। গতকাল ত্রিপুরায় (Tripura) পরিস্থিতি খারাপ হওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল ইন্টারনেট। আজ অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে (CM Sarbananda Sonowal) বরঝারের লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছলে তাঁকে সেখানেই আটকে দেয় বিক্ষোভকারীরা। নিরাপত্তা বাহিনী উদ্ধার করে নিয়ে যায় তাঁকে।