American Airlines: নিউইয়র্ক থেকে দিল্লির আসার বিমানে সহযাত্রীর শরীরে প্রস্রাব মদ্যপের
Photo Credits: Ed Sheeran cr - Insta

দিল্লি: নিউইয়র্ক (New York) থেকে দিল্লি (Delhi) আসার আমেরিকান এয়ারলাইন্সের (American Airlines) একটি বিমানে (flight) সহযাত্রীর (co-passenger) শরীরে প্রস্রাব (urinate) করার অভিযোগ উঠল এক মদ্যপ যাত্রীর (drunk passenger) বিরুদ্ধে।

এই বিষয়ে ডিজিসিএ (Directorate General of Civil Aviation)-র তরফে জানানো হয়েছে, ওই মদ্যপ যাত্রীর বিরুদ্ধে সহযাত্রীদের দেওয়া সাক্ষ্য রেকর্ড করা হয়েছে আমেরিকান এয়ারলাইন্সের পক্ষে। এরপরে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়েছে। একটি এফআইআরও (FIR) দায়ের হয়েছে এই বিষয়ে।

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, সিভিল অ্যাভিয়েশন অ্যাক্টের (Civil Aviation Act) অধীনে জামিনযোগ্য ধারায় (non-cognizable offences) আইনি ব্যবস্থা (Legal Action) নেওয়া হয়েছে। এয়ারলাইন্সের কর্মচারীদের (Airlines' staff) থেকে ওই যাত্রীর আচরণের বিষয়ে অভিযোগ পাওয়ার পরেই ওই ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে ওই যাত্রীর বিরুদ্ধে সহযাত্রীদের উপর প্রস্রাব করার কোনও উপযুক্ত প্রমাণ বা অভিযোগ সহযাত্রীদের তরফে করা হয়নি। আরও পড়ুন: Mumbai Police Airport Advisory: ঘুড়ি থেকে লেজার রশ্মি, মুম্বই বিমানবন্দর সংলগ্ন অঞ্চলে পুরোপুরি নিষিদ্ধ হল যেগুলি