Bhiwani Deaths: হরিয়ানায় মুসলিম যুবকদের খুনের ঘটনায় BJP ও RSS-কে তীব্র আক্রমণ আসাদউদ্দিন ওয়েইসির
Photo Credits: ANI

নয়াদিল্লি: হরিয়ানার (Haryana) ভিয়ানিতে (Bhiwani) দুই মুসলিম যুবককে খুন করার অভিযোগ উঠেছে বিশ্ব হিন্দু পরিষদের (VHP) শাখা সংগঠন বজরঙ্গ দলের বিরুদ্ধে। এই ঘটনার (Bhiwani Deaths) কথা প্রকাশ্যে আসার পরেই দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে। বিরোধীরা একযোগে হরিয়ানা ও কেন্দ্রের ক্ষমতায় আসীন বিজেপি (BJP) সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছে। শুক্রবার এই বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি (BJP) ও আরএসএস (RSS)-কে তীব্র আক্রমণ (Attacks) করলেন হায়দরাবাদের সাংসদ ও AIMIM সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসি (AIMIM MP Asaduddin Owaisi)।

দেশজুড়ে সংগঠিতভাবে মুসলিমদের প্রতি ঘৃণা ছড়ানো হচ্ছে বলে অভিযোগ জানিয়ে ওয়েইসি বলেন, "হরিয়ানায় সংগঠিত একটি দলের (organised gang) সদস্যরা যেভাবে জুনাইদ (Junaid) ও নাসিরকে (Nasir) খুন করেছে আমি তার তীব্র প্রতিবাদ জানাই। এই ঘটনায় মনু বলে একজন জড়িত রয়েছে যার মাথা উপর হাত রয়েছে হরিয়ানার বিজেপি সরকারের। তারাই এই ঘটনার জন্য দায়ী। এই ঘটনার বিষয়ে কী প্রধানমন্ত্রী (PM) ও স্বরাষ্ট্রমন্ত্রী (HM) মুখ খুলবেন।"

তিনি আরও বলেন, "স্বঘোষিত গো-রক্ষক দলের (Gau-Rakshak) সদস্যরা নৃশংসভাবে জুনাইদ ও নাসিরকে খুন করেছে। এই দুষ্কৃতীরা বিজেপি ও আরএসএসের সমর্থনে চলে। আগামীকাল বিজেপির দ্বারা মৌলবাদে দীক্ষিত এই মানুষগুলোই ওদের বিরুদ্ধে যাবে। কেন্দ্র ও হরিয়ানার বিজেপি সরকারের এই ধরনের মানুষদের সমর্থন ও সুরক্ষা দেওয়া উচিত নয়। যদিও বিজেপি সক্রিয়ভাবে এই ধরনের মৌলবাদী (radicalised) শক্তিকে মদত দিচ্ছে। তাদের সমর্থনের জোরেই গো-রক্ষকদের দল মানুষ খুন করছে, তোলাবাজি চালাচ্ছে। অবিলম্বে তাদের এই সব কাজ বন্ধ করা উচিত।"