Ads of Betting Sites: অনলাইন বেটিংয়ের বিজ্ঞাপন নয়, নিউজ ওয়েবসাইট, ওটিটি প্ল্যাটফর্ম, টিভি চ্যানেলকে সতর্কতা কেন্দ্রের
Representational Image

দিল্লি, ৩ অক্টোবর:  অনলাইন বেটিংয়ের বিজ্ঞাপন (Betting Sites) নিয়ে সতর্কতা জারি করল কেন্দ্রীয় সরকার। খবরের ওয়েবসাইট, ওটিটি প্ল্যাটফর্ম, বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলি যাতে অনলাইন বেটিংয়ের বিজ্ঞাপন প্রকাশ না করে, সে বিষয়ে সতর্কতা জারি করা হল কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে। অনলাইন বেটিংয়ের বিজ্ঞাপন যাতে কোনও খবরের ওয়েবসাইট, বেসরকারি টেলিভিন চ্যানেল এবং ওটিটি প্ল্যাটফর্মে না দেখা যায়, সে বিষয়ে সতর্ক থাকতে বলা হয় কেন্দ্রীয় সরকারের তরফে।

ডিজিটাল মিডয়ায় ক্রমাগত বিজ্ঞাপন দিয়ে ই ধরনের বেটিং সাইটগুলি নিজেদের জনপ্রিয়তা ছড়িয়ে দিতে চাইছে জনমানসে। ফলে এই ধরনের বিজ্ঞাপন থেকে নিউজ ওযেবসাইট, ওটিটি ফ্ল্যাটফর্ম এবং বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলিকে অত্যন্ত সতর্ক থাকতে হবে বলে জানানো হয়েছে কেন্দ্রের তরফে।

ভারতের বেশিরভাগ অঞ্চলে বেটিং বা জুয়া নিষিদ্ধ। ফলে নিষিদ্ধ কোনও বিষয়ের বিজ্ঞাপনের প্রচার হলে, তা ভারতীয় আিন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ বলেও সতর্ক করা হয়ে কেন্দ্রীয় সরকারের তরফে।