Satyendar Jain: অর্থ পাচার কাণ্ডে দিল্লির মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে ১৪দিনের বিচারবিভাগীয় হেফাজতে
Satyendar Jain (Photo Image: PTI)

নতুন  দিল্লি, ১৩ জুন: সমস্যা আরও বাড়ল দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের ( Satyendar Jain )। গত ৩০ মে অর্থ পাচার মামলায় সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করেছিল ইডি। এরপর থেকে ইডি হেফাজতেই ছিলেন সত্যেন্দ্র। এরপর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ইডি হেফাজতেই রাখা হয়েছিল। এবার দিল্লিক রোজ অ্যাভেনিউ আদালত অরবিন্দ কেজরিওয়ালের মন্ত্রিসভার সদস্যকে ১৪দিনের বিচারবিভাগীয় হেফাজতে রাখার সিদ্ধান্তের কথা জানাল। অর্থ পাচারের মত গুরুতর বিষয়ের তদন্ত যাতে সত্যেন্দ্র জৈন কিছুতেই প্রভাবিত করতে না পারেন তাই তাঁকে ১৪দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখা হল বলে আদালত জানায়।

গত সপ্তাহে দিল্লির মন্ত্রী সত্যেন্দ্র জৈন এবং তাঁর স্ত্রী পুনম জৈনের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল ১.৮ কেজি সোনা-সহ কয়েক কোটি টাকা। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে তল্লাশি চালিয়ে আপ সরকারের মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার করেছিল বিপুল অর্থ এবং সোনা। আরও পড়ুন: ইডির জেরার আগেই রাহুল গান্ধীর বাসভবনে প্রিয়ঙ্কা গান্ধী বঢরা (দেখুন ছবি)

দেখুন টুইট

হাওলা কেলেঙ্কারিতে জেলে যাওয়া মন্ত্রী সত্যেন্দ্র জৈনের পাশে দাঁড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেজরি জানিয়ে ছিলেন, তিনি সতৈন্দ্র জৈনের বিরুদ্ধে আনা মামলা ভাল করে খতিয়ে দেখেছেন। পুরো মামলাটই ভুয়ো ও সাজানো। এরপর কেজরি বলেন, "আমরা দুর্নীতি সহ্য করব না, দুর্নীতি করন না। আমাদের সরকার সততার ওপর দাঁড়িয়ে। আমাদের এভাবে টার্গেট করা হচ্ছে শুধুমাত্র রাজনৈতিক কারণে। আমাদের বিচারব্যবস্থার ওপর আস্থা আছে।''