Arvind Kejriwal Take Oath on Feb 14: ১৪ ফেব্রুয়ারি তৃতীয়বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল, হাজির থাকবেন মমতাও
অরবিন্দ কেজরিওয়াল (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১১ ফেব্রুয়ারি: বিজেপিকে হারিয়ে তৃতীয়বারের জন্য দিল্লির মসনদে বসতে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আগামী ১৪ ফেব্রুয়ারি তৃতীয়বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন তিনি। ভালবাসার দিনেই ফের সফর শুরু করতে চলেছেন 'মাফলার ম্যান (Muffler Man)।' আশা হারিয়ে শেষ পর্যন্ত লজ্জাজনক ফল করেছে বিজেপি। এদিকে রাজধানীর বুক থেকে কার্যত ধুয়েমুছে সাফ কংগ্রেস।

দলের সদর দফতর থেকে কর্মী ও সমর্থকদের নিয়ে একটি বিজয় মিছিলও বের করেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তারপর স্থানীয় হনুমান মন্দিরে (Hanuman Temple) গিয়ে প্রণামও করেন। সঙ্গে ছিলেন মণীশ শিসোদিয়া-সহ অন্যরাও। বিরাট জয়ের পর প্রথম মুখ খুলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, "আজ মঙ্গলবার হনুমানজির দিন। এইদিনে দিল্লির বাসিন্দাদের আর্শীবাদ পেলেন তিনি। আমরা চাই আগামী পাঁচ বছর এভাবেই আর্শীবাদ পেতে। যাতে দিল্লিবাসীর সবরকম উন্নয়ন করতে পারি আমরা। দিল্লির বাসিন্দা- আমি আপনাদের ভালবাসি। আপনারা যাঁরা আমাকে নিজের ছেলে ভেবে এত সমর্থন করলেন, আমাকে ভোট দিলেন, এটা তাঁদের সবার জয়। এটা সেইসব পরিবারের জয় যাঁরা বিনামূল্যে বিদ্যুৎ পান। এটা তাঁদের জয় যাঁরা হাসাপাতালে ফ্রিতে চিকিৎসা পান। দিল্লির মানুষ বার্তা দিয়েছেন, যাঁরা কাজ করেছে তাঁরাই ভোট পাবেন। এই জয় বিজলি-পানি-সড়কের জয়। এটা শুধু দিল্লির জয় নয়, এটা আমাদের ভারত মাতার জয় (Bharat Mata Ki Jay)। গোটা দেশের জয়। গত পাঁচবছর আমরা যেভাবে কাজ করেছি। আগামী পাঁচ বছরও একইভাবে কাজ করব। আমি সব দিল্লিবাসীকে ধন্যবাদ দিতে চাই। দলের কর্মীদের ধন্যবাদ দিতে চাই।” হাড্ডাহাড্ডি লড়াই শেষে দিল্লির পাটপড়গঞ্জ আসনে জিতলেন আম আদমি পার্টি প্রার্থী তথা দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া। সকাল থেকে একাধিকবার পিছিয়ে পড়েছিলেন তিনি। আম আদমি পার্টির শক্তি আরও বাড়ছে বিধানসভায়। এই মুহূর্তে আপ এগিয়ে ৬২টি আসনে। বিজেপি এগিয়ে ৮ আসনে। আরও পড়ুন: Delhi Assembly Elections 2020 Results: ঠিক যেন ছোট্ট অরবিন্দ কেজরিওয়াল, টুইটারে ভাইরাল হওয়া এই 'মাফলার ম্যান'কে চেনেন?

কেজরির জয়ে খুশি মমতা (CM Mamata Banerjee)। বাংলার মুখ্যমন্ত্রী বললেন, “দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরও ওঁরা প্রতিহিংসার রাজনীতি এবং বিভাজনের রাজনীতি করেছে। ওঁরা সবসময় অপপ্রচার করে, ঘৃণার রাজনীতি করে, গুজব ছড়ায়।এটা রাজনীতির ইস্যু হতে পারে না। রাজনীতির ইস্যু হওয়া উচিত অর্থনীতি, বেকারত্বর মতো। কেজরিওয়ালের এই জয় গণতন্ত্রের জয়।” জাগরণের খবর অনুযায়ী,  আপ সুপ্রিমোকে ফোন করেও শুভেচ্ছা জানিয়েছেন মমতা। জানা গিয়েছে, কেজরির শপথ গ্রহণের দিন উপস্থিত থাকবে মমতা।