Goa: গোয়া মেডিকেলে 'মৃত্যু মিছিল', অক্সিজেনের অভাবে মৃত্যু ৭৪ করোনা আক্রান্তের
গোয়া মেডিকেল কলেজ

পানাজি, ১৪ মে: গোয়া (Goa) মেডিকেল কলেজ হাসপাতালে (Hospital) 'মৃত্যু মিছিল'। গত ৪ দিন ধরে এই হাসপাতালে ৭৪ জনে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যা নিয়ে গোটা রাজ্য জুড়ে ছড়িয়েছে আতঙ্ক। অক্সিজেনের অভাবেই ৭৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে খবর।

জানা যাচ্ছে, গোয়া মেডিকেল কলেজ হাসপাতালে আজ সকাল ২টো থেকে ৬টার মধ্যে মৃত্যু হয় ১৩ জনের। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় ১৫ জনের। বুধবার ২০ জন এবং মঙ্গলবার ২৬ জনের মৃত্যু হয় গোয়ার এই হাসপাতালে। পরপর চারদিন ধরে অক্সিজেনের (Oxygen) অভাবেই গোয়া মেডিকেল কলেজ হাসপাতালে ৭৪ জনের মৃত্যু হয় বলে খবর। যা নিয়ে জোর শোরগোল শুরু হয়েছে।

আরও পড়ুন: Amitabh Bachchan: করোনা যুদ্ধে সাহায্যের হাত, পোল্যান্ড থেকে অক্সিজেন কনসেনট্রেটর আনছেন অমিতাভ

চলতি সপ্তাহের শুরুতেই গোয়া মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে যান গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তিনি বলেন, মেডিকেল অক্সিজেনের আমদানি এবং তার ব্যবহারের মধ্যে কিছু ফারাক রয়েছে। তার জেরেই ওই হাসপাতালে পরপর কোভিড (COVID 19)  রোগীদের মৃত্যু হয় বলে জানান প্রমোদ সাওয়ান্ত। পাশাপাশি তিনি এও দাবি করেন, গোয়ায় মেডিকেল অক্সিজেনের কোনও অভাব নেই। মুখ্যমন্ত্রীর ওই দাবির পরই উঠছে প্রশ্ন।

গোয়ায় মেডিকেল অক্সিজেনের কোনও অভাব না থাকলে, হঠাৎ করে এভাবে কেন অক্সিজেনের অভাবে সেখানে পরপর রোগী মৃত্য়ু হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।