Bhiwandi Building Collapse: মহারাষ্ট্রে ফের বহুতল ভেঙে মৃত ৮, ধ্বংসস্তূপ থেকে উদ্ধার জীবন্ত শিশু
চলছে উদ্ধারকাজ(Phpto Credits: ANII)

মু্ম্বই, ২১ সেপ্টেম্বর: করোনাকালে ফের বাড়ি ভেঙে পড়ার ঘটনা ঘটল মহারাষ্ট্রে (Maharashtra)। এবার ঘটনাস্থল থানের ভিওয়ান্ডির প্যাটেল কম্পাউন্ড এলাকা। সোমবার কাকভোরে ওই কম্পাউন্ডেরই একটি তিনতলা বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। বাসিন্দাদের প্রত্যেকেই ঘুমন্ত থাকায় সবাই প্রায় ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর মিলেছে। ধ্বংসস্তূপ সরিয়ে বাকিদের উদ্ধারের কাজ শুরু হয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর সর্বশেষ আপটেড অনুযায়ী আরও ৫ জন বাসিন্দাকে ওই ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। সবমিলিয়ে ২০জনকে এখনও পর্যন্ত উদ্ধার করা গিয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা অধ্বংসস্তূপের মধ্যে থেকে এক শিশুকে জীবন্ত উদ্ধার করেছেন। আরও পড়ুন-Farm Bills Chaos: সংসদের ডেপুটি চেয়ারম্যান হরিবংশ সিংয়ের বিরুদ্ধে অনাস্থাপ্রস্তাব আনল বিরোধী দলের সাংসদরা

জানা গিয়েছে, ধ্বংসস্তূপ যত সরানো হবে, ততই মৃত্যুর খবর বাড়বে। কারণ ঘটনার সময়কাল ভোররাত হওয়া বাড়ির বাসিন্দারা ঘুমিয়েছিলেন। কর্পোরেশনের এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাত্‍কারে জানিয়েছেন, ধামানকার নাকার কাছে নারপোলির প্যাটেল কম্পাউন্ডের একটি বিল্ডিং ভেঙে পড়ে। সেই সময়ে সব আবাসিকই গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন। প্রাথমিক খবর অনুযায়ী, শুরুতেই স্থানীয় মানুষের তৎপরতায় অন্তত ২০ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

চলছে উদ্ধার কাজ

গত ২৪ আগস্ট এংনই মর্মান্তিক ঘটনা ঘটেছিল মহারাষ্ট্রের রায়গড় জেলার মাহাদে। সেখানে পাঁচতলা বাড়ি ভেঙে পড়ায় ১৬ জনের প্রাণহানি ঘটে। প্রায় ১ মাসের মধ্যে ফের বাড়ি ভেঙে মৃত্যুর ঘটনা ঘটল এই রাজ্যে।