Maharashtra : করোনায় মৃত ২২টি দেহ গাদাগাদি করে কেন তোলা হল অ্যাম্বুলেন্সে? অমানবিক ছবি মহারাষ্ট্রে
উত্তেজনা ছড়ায় মহারাষ্ট্রে

মুম্বই, ২৭ এপ্রিল : কোভিডে (Corona) মৃত ২২টি মৃতদেহকে (Covid bodies) একসঙ্গে একটি অ্যাম্বুলেন্সে করে শ্মশানে নিয়ে যাওয়া হচ্ছিল। এবার এমনই অমানবিক ছবি ধরা পড়ল মহারাষ্ট্রের বিড জেলায়।

অভিযোগ, বিডের (Beed) আম্বাযোগাইয়ের স্বামী রমামন্দ তীর্থ গ্রামীণ সরকারি হাসপাতাল (Hospital) থেকে ২২টি মৃতদেহ বডি ব্যাগে ভরে সেগুলি শ্মশানে নিয়ে যাওয়া হচ্ছিল। শ্মশানে (Crematorium) যাওয়ার পথে বেশ কয়েকজনের ওই গাড়ি দেখে সন্দেহ হওয়ায় তাঁরা রাস্তা আটকান। এরপরই ওই অ্যাম্বুলেন্সের ভিতরে গাদাগাদি করে ২২টি মৃতদেহ রয়েছে বলে দেখা যায়।

বিষয়টি প্রকাশ্যে আসতেই স্থানীয় মানুষের মধ্যে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিশ (Police) ঘটনাস্থলে পৌঁছে যায়। রমানন্দ গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পর্যাপ্ত অ্যাম্বুলেন্স ছিল না। তাই একটি অ্যাম্বুলেন্সে ২২টি মৃতদেহ ভরে তা সৎকারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে দাবি করা হয় ওই হাসপাতালের ডিন শিবাজী সুকরের তরফে।

আরও পড়ুন  : Delhi Importing Oxygen : ভয়াবহ দিল্লি, করোনা রোগীদের বাঁচাতে বিদেশ থেকে অক্সিজেন সিলিন্ডার আনছেন কেজরিওয়াল

তিনি বলেন, রমানন্দ তীর্থ গ্রামীণ হাসপাতালে কাছে মাত্র ২টি অ্যাম্বুলেন্স রয়েছে। সেই কারণে একই গাড়িতে করে ২২টি মৃতদেহ নিয়ে যাওয়া হচ্ছিল। তবে কোনওরকমের ঝঞ্ঝাট এড়াতে সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশানের তরফে আরও বেশ কয়েকটি অ্যাম্বুলেন্সে ব্যাবস্থা করা হয় ওই সময়।