17 Lok Sabha MPs COVID Positive: সংসদে বাদল অধিবেশনের প্রথম দিনে ভাইরাসের কাঁটা, করোনা আক্রান্ত ১৭ জন সাংসদ
Parliament of India (Image used for representational purpose only) (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৪ সেপ্টেম্বর: সোমবার থেকে শুরু হল সংসদে (Parliament) বাদল অধিবেশন (Monsoon Session)। আর প্রথম দিনই ১৭ জন সাংসদের করোনা পজিটিভ (COVID Positive)। এদের মধ্যে বেশিরভাগ সাংসদই বিজেপির (BJP)। সাংসদ মীনাক্ষী লেখি, পারভেশ বর্মা, অনন্ত হেগড়ে করোনা আক্রান্ত। সংক্রমিত সাংসদ প্রবেশ সাহিব সিংহও। ১২ জন বিজেপির, ২ জন ওআইআরএস কংগ্রেসের সদস্য, একজন শিবসেনার ও একজন করে ডিএমকে, আরএসপির সাংসদ করোনা আক্রান্ত।

কড়া সুরক্ষাবিধির মধ্যে সোমবার সংসদে বাদল অধিবেশন শুরু হয়। অধিবেশন শুরু হওয়ার আগেই করোনা পরীক্ষা করা হয়েছিল। ১৩ এবং ১৪ সেপ্টেম্বর  সাংসদে করোনা পরীক্ষা করানো হয়। সেই রিপোর্টেই ধরা পড়ে, ১৭ জন সাংসদ করোনা আক্রান্ত হয়েছেন। বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার টুইট করে নিজের করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। আরও পড়ুন, সংসদের অধিবেশনের আগে মেডিকেল চেক-আপের জন্যই ভর্তি অমিত শাহ, জানাল এইমস

উল্লেখ্য, সংসদের অধিবেশনের আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সম্পূর্ণ মেডিকেল চেক-আপের জন্য তাঁকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সে (এইমস) ভর্তি করা হয়। এক বিজ্ঞপ্তিতে হাসপাতালের মিডিয়া ও প্রোটোকল বিভাগ জানায়."করোনা মুক্ত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ৩০ অগাস্ট এইমস থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। পরামর্শ অনুযায়ী, এখন সংসদ অধিবেশনে যোগ দেওয়ার হওয়ার আগে তাঁকে ১-২ দিনের জন্য একটি সম্পূর্ণ মেডিকেল চেকআপের জন্য ভর্তি করা হয়েছে।"