Rajasthan: তামার খাদানে ভয়াবহ দুর্ঘটনা! তার ছিঁড়ে নীচে পড়ল লিফট, আটকে অসংখ্য কর্মী

গভীর রাতে তামার খাদানে ভয়াবহ দুর্ঘটনা। খনিতে লিফটের তার ছিঁড়ে  নীচে আটকে ১৪ জন কর্মী।  ঘটনাটি ঘটেছে রাজস্থানের (Rajasthan) ঝুনঝুনু (Jhunjhunu) জেলায় কোলিহান খনি অঞ্চলের হিন্দুস্থান কপার লিমিটেডে। রাতভর পেরিয়ে জারি রয়েছে উদ্ধারকাজ। যদিও এখনও পর্যন্ত কাউকেই উদ্ধার করতে পারেনি উদ্ধারকারী দল। ঘটনাস্থলে চিকিৎসক সহ ৬-৭টি অ্যাম্বুলেন্স রয়েছে চিকিৎসার জন্য।

জানা যাচ্ছে, কয়েকজন কমবেশি আহত হলেও কারোর মৃত্যু হয়নি। গভীর খাদে যাতে অক্সিজেনের সমস্যা না হয়, সেইদিকে খেয়াল রাখা হচ্ছে। তবে রাত পেরিয়ে গেলেও এখনও উদ্ধারকারী দল কাউকে উদ্ধার করতে কেন পারছে না তা এখনও জানা যায়নি। ঘটনাস্থলে রয়েছে হিন্দুস্থান কপার লিমিটেডে আধিকারিকরা। এদিকে কীভাবে ঘটনাটি  ঘটল তার তদন্ত শুরু হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলোযোগের কারণেই ঘটনাটি ঘটেছে।

মঙ্গলবার রাতে খবরটি প্রকাশ্যে আসতেই সকালে ঘটনাস্থলে চলে আসে এলাকার বিধায়ক ধরমপাল গুর্জর। তিনি জানান, আমি লোকসভা নির্বাচনের প্রচারে হরিয়ানায় ছিলাম। যখনই ঘটনাটি শুনি, তখনই ওখান থেকে রওনা দিই। খুবই দুর্ভাগ্যজনক দুর্ঘটনা ঘটেছে। উদ্ধারকারী দল জারি রেখেছে উদ্ধারকাজ। ঘটনাস্থলে এসডিএম, চিকিৎসা ব্যবস্থা সবই মজুত রয়েছে। আটকে থাকা কর্মীদের সঙ্গে উদ্ধারকারী দল যোগাযোগ রেখেছে। হতাহতের কোনও খবর নেই।