Top 5 Bollywood Movies 2023: বক্স অফিস তোলপাড় করা বছরের সেরা ৫টি হিন্দি সিনেমা 
Top 5 Bollywood Movies of The Year (Photo Credit: Instagram)

মুম্বই:  চলতি বছরে শুধু ব্যবসাই সফল নয়, বক্স অফিসে হইচই ফেলে দিয়েছে এই বলিউড সিনেমাগুলো (Bollywood Movies)।

পাঠান (Pathaan)

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি 'পাঠান' ২৫শে জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলেগু -এই তিনটি ভারতীয় ভাষায় সিনেমা হলে মুক্তি পায়। শাহরুখ-দীপিকা অভিনীত পাঠান দেশের বক্স অফিসে দ্রুততম ১০০ কোটির ঘর পার করা প্রথম হিন্দি ছবি। মুক্তির প্রথম ৪ দিনে, ভারতে ৩৫০ কোটিরও বেশি আয় করে সিনেমাটি।

অ্যানিম্যাল (Animal)

১ ডিসেম্বর শুক্রবার অ্যানিম্যাল মুক্তি পায়, মুক্তির দিনেই খাতা খোলে ৬৩.৮ কোটি দিয়ে। ছবিটি মুক্তির ৭ দিনেই অলটাইম ব্লকবাস্টারের তকমা পায়। প্রথম সপ্তাহের আয় হল ৩৪০ কোটি।

জওয়ান (Jawan)

২০২৩ সালের হিন্দি ভাষার অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র জওয়ান। এই চলচ্চিত্র রচনা ও পরিচালনার মাধ্যমে এটলি কুমার হিন্দি চলচ্চিত্রে অভিষেক হয়। মুক্তির প্রথম দিনেই ভারতে এই ছবি আয় করেছে ৭৫ কোটি টাকা। যা হিন্দি সিনেমার ইতিহাসে আগে কখনও হয়নি। আরও পড়ুন: Fighter Teaser: প্রতীক্ষার অবসান, প্রকাশ্যে এল ‘ফাইটার’-এর টিজার, দেখুন ভিডিও

গদর ২ (gadar 2)

১১ অগস্ট মুক্তি পেয়েছিল গদর ২। ১১ অগস্ট মুক্তির দিনে গদর ২ খাতা খুলেছিল ৪০ কোটি দিয়ে। ছবিটি ছিল ২০০১ সালের সিনেমা গদর-এর সিক্যুয়েল। সেই সময়ও বক্স অফিসে বেশ ভালোই ঝড় তুলেছিল গদর।

টাইগার ৩ (Tiger 3)

১২ নভেম্বর দীপাবলির দিন ভক্তদের জন্য উপহার হিসেবে সলমন খান নিয়ে এসেছিলেন টাইগার ৩। সলমন খান (Salman Khan) এবং ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) অভিনীত টাইগার থ্রি (Tiger 3) মুক্তি প্রথম দিনেই ছবিটি ৪৪.৫০ কোটি ঘরে তুলেছিল।