Lok Sabha Election Results 2019: বলিউডে মোদীর 'সবচেয়ে বড়' বিরোধী হারলেন খুব খারাপভাবে
মোদীর জয়ের পর অভিনন্দনের ঝড় শুরু হয়েছে বলিউড থেকে। (File Photo(photo credits: Twitter)

মুম্বই, ২৪ মে: গত পাঁচ বছর ধরে একেবারে ধারাবাহিকভাবে নরেন্দ্র মোদী (Narendra Modi)-র বিরুদ্ধে বলে গিয়েছেন। তিনি অভিনেতার পরিচয় ছাপিয়ে, যে কোনও বিরোধী নেতার চেয়েও চড়া স্বরে মোদী বিরোধিতা করে গিয়েছেন। সাম্প্রতিক কালে কোনও সেলেবকে কোনও একজন রাজনীতিবিদের বিরুদ্ধে এতটা বিরোধিতা করতে দেখা যায়নি। বলিউড তথা দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজ (Prakash Raj)-মোদী বিরোধিতা করতে এবার ভোটের ময়দানেই নেমে পড়েছিলেন। ওয়ান্টেড (Wanted) , সিংহম (Singham), দাবাং টু (Dabang2) , গোলমাল এগেন (Golmal Again) -এর মত বলিউড সিনেমায় অভিনয় করা প্রকাশ রাজ এবার বেঙ্গালুরু সেন্ট্রাল (Bangalore Central) কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ান। প্রকাশের একমাত্র স্লোগান ছিল-মোদী হটাও। অনেক প্রচারও করেছিলেন তিনি।

কিন্তু ভোটের ফল বের হওয়ার দেখা গেল প্রকাশের ফ্লপ শো। মাত্র ২৮ হাজার ভোট পেয়ে জামানত জব্দ হল প্রকাশ রাজের। এই কেন্দ্রে ৮০ হাজারেরও বেশি ভোটে জিতলেন বিজেপি-প্রার্থী পি.সি মোহন। দ্বিতীয় স্থানে থাকলেন কংগ্রেস প্রার্থী রিজওয়ান আর্শাদ। ফল প্রকাশের পর হতাশায় প্রকাশ রাজ তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখলেন, ''আমার গালে সপাটে চড় … জানি এবার আরও ট্রোল, বেইজ্জতি আর গালিগালাজ শুনতে হবে। তবুও আমি আমার লক্ষ্যে অবিচল থাকব। ধর্মনিরপেক্ষ ভারতের জন্য আমার লড়াই জারি থাকবে। এখন এক কঠিন সফর শুরু হয়েছে। যারা এই সফরে আমার সাথে ছিলেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। জয় হিন্দ।''

নোট বন্দি থেকে জিএসটি, মোদীর বিদেশ সফর। সব কিছুতেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করে খবরের শিরোনামে আসেন প্রকাশ। নিজে নির্দল প্রার্থী হয়ে ভোটে দাঁড়ালেও বেগুসরাইয়ে সিপিআই প্রার্থী কানহাইয়া কুমারের হয়ে জোর প্রচার করেছিলেন প্রকাশ রাজ।