অ্যাভেঞ্জার্স এন্ডগেমে (Avengers Endgame) শেষবার দেখা গিয়েছিল অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়রকে (Robert Downey Jr)। তাঁর লেজেন্ডারি সুপারহিরো আয়রন ম্যানের (Iron Man) গল্পও এই ছবির মাধ্যমে শেষ হয়। দীর্ঘ ১১ বছর ধরে এই ক্যারেক্টরে অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছে গিয়েছিলেন আরডিজে। তারপর ২০১৯-এ এই চরিত্রের ইতি ঘটতেই এমসিইউ (Marvel Cinematic Universe) থেকে বিদায় নেন তিনি। তবে কেউ আন্দাজও করতে পারেননি আবারও সুপারস্টার ফিরবেন এই ইউনিভার্সের পার্ট হওয়ার জন্য। রবিবার স্যান ডিয়েগো কমিক কনের এমসিইউ-র প্যানেলে আচমকাই হাজির হলেন তিনি। না, এবার তাঁকে সুপারহিরোর চরিত্রেে দেখা যাবে না। বরং আরডিজেকে দেখা যাবে সুপারভিলেনের চরিত্রে। অর্থাৎ মার্ভেল কমিকসের যাঁরা ভক্ত, কিংবা যাঁরা এই ইউনিভার্সের সম্পর্কে মোটামুটি জানেন তাঁরা নিশ্চয়ই ডক্টর ডুম (Doctor Doom) ক্যারেক্টরের নাম শুনেছেন। এই চরিত্রে এবার দেখা যাবে রবার্ট ডাউনি জুনিয়রকে। এমসিইউ-র আপকামিং সিনেমা অ্যাভেঞ্জার্স ডুমসডে()তে দেখা যাবে তাঁকে।

সুপারহিরো থেকে একেবারে সুপার ভিলেনকে কেন তিনি বেছে নিলেন? যদিও এর উত্তর অভিনেতা এখনই দেননি। তবে তাঁর শেষ অভিনীত ছবি ওপেনহাইমারে তাঁর অভিনয় দেখে বোঝা গিয়েছিল তিনি এবার অভিনেতা হিসেবে নিজেকে ভিন্ন চরিত্রে দেখতে চান। আর ডক্টর ডুম সুপারহিরো জঁঁরের এমন ভিলেন যে একদিকে বুদ্ধিমান, অন্যদিকে অত্যন্ত জটিল একটি চরিত্র। যদিও এই ক্যারেক্টরটি ফ্যান্টাস্টিক ফোর-এর ভিলেন। কিন্তু আগামী বছরে মুক্তি পেতে পারে এই ছবিতে ভিলেনের চরিত্রে ডুমকে খুবই কম দেখা যাবে। কারণ এই ছবিতে প্রধান ভিলেন হবে গ্যালেকটাস। আর ফ্যান্টাস্টিক ফোর-এর মাধ্যমেজ ডুমের ইন্ট্রো হতে চলেছে।

আগামী বছর থেকে অ্যাভেঞ্জার্স ডুমসডে-র শুটিং শুরু হবে। পরিচালনা করতে চলেছেন রুসো ব্রাদার্স। যাঁরা এর আগে ক্যাপ্টেন আমেরিকা দ্য উইন্টার সোলজার, ক্যাপ্টেন আমেরিকা সিভিল ওয়ার, অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার এবং অ্যাভেঞ্জার্স এন্ডগেমের মতো সুপারহিট ছবি পরিচালনা করেছেন। তাঁরাই এবার ২০২৬-এর অ্যাভেঞ্জার্স ডুমসডে এবং ২০২৭-এর অ্যাভেঞ্জার্স সিকরেট ওয়ার্স পরিচালনা করবেন। এখন দেখার এমসিইউ-তে আরডিজের কামব্যাক কতটা সফল হয়।