Oppenheimer: অস্কার মনোনয়নে ওপেনহাইমার-এর জয়জয়কার, ১৩টি বিভাগেই থাকল ক্রিস্টোফার নোলানের 'পরমাণু বোম'
Oppeneimer Box Office (Photo Credit Twitter)

এবার অস্কার মনোনয়নে জয়জয়কার পরমাণু বিজ্ঞানী রবার্ট জে.ওপেনহাইমারের বায়োপিক 'ওপেনহাইমার'-এর। বিখ্যাত পরিচালক ক্রিস্টোফার নোলান পরিচালিত বিশ্ব সিনেমার অন্যতম বড় সম্পদ 'ওপেনহাইমার'এবারের অস্কারে ১৩টি বিভাগেই মনোনিত হল। সেরা সিনেমা থেকে সেরা পরিচালক, সেরা সহ অভিনেত্রী- সব বিভাগেই থাকল ওপেনহাইমারের নাম। মুখ্য চরিত্রে অভিনয় করা কিলিয়ান মারফি সেরা অভিনেতার তালিকায় জায়গা করে নিলেন। তাঁর লড়াই এবার ব্র্যাডলি কুপার ((মায়েস্ত্রো), কোলম্যান ডমিঙ্গো (রাস্টিন), পল গিয়ামাত্তি (দ্য হোল্ডওভার্স), জেফ্রি রাইট (আমেরিকান ফিকশনা)-এর সঙ্গে।

অস্কারে সেরা সিনেমার লড়াইয়ে ওপেনহাইমার-এর সঙ্গে আছে 'বার্বি', 'কিলার্স অফ দ্য ফ্লাওয়ার মুন', 'পুওর থিংস', 'আমেরিকান ফিকশান', 'মায়েস্ত্রো', 'পাস্ট লাইভস', 'অ্যানটোমি অফ এ ফল', 'দ্য হোল্ডওভার্স', 'দ্য জোন অফ ইনটারেস্ট'। ১০ মার্চ ৯৬ তম অস্কারে পুরস্কার ঘোষণা করা হবে।

কোন ছবি কটা বিভাগে মনোনিত হল

বক্স অফিসে সফলতম হওয়ার নজির গড়া বার্বি সেখানে আটটি বিভাগে মনোনিত। সেরা সিনেমা বিভাগে মনোনয়ন পেলেও, সেরা পরিচালক (গ্রিটা গেরউইগ) ও সেরা অভিনেত্রী (মার্গোট রোবি) বিভাগ থেকে বাদ পড়ল বার্বি। ওপেনহাইমার-এর পর সবচেয়ে বেশী মনোনয়ন পেল 'পুওর থিংস'। গোল্ডেন গ্লোব জয়ী এমা স্টোন অভিনীতি ভিন্ন ধর্মী কমেডি ছবি 'পুওর থিংস' মোট ১১টি বিভাগে মনোনয়ন পেল।