Akshay Kumar: ফোর্বসের সর্বোচ্চ উপার্জনের তালিকায় একমাত্র বলিউডি অভিনেতা অক্ষয় কুমার
অক্ষয় কুমার (Photo Credits: Facebook)

২২ আগস্ট: Forbes Highest-Paid Actor Akshay Kumar: অক্ষয় কুমারের (Akshay Kumar) ঝুলিতে এলো সেরার শিরোপা।বহু বলিউড, হলিউড অভিনেতাদের পিছনে ফেলে চতুর্থ স্থান অর্জন করলেন তিনি। ফোর্বস (Forbes) ২০১৯ এর সবচেয়ে বেশি অর্থ উপার্জনের তালিকায় এবার চতুর্থ অক্ষয় কুমার। এতে শুধু তার দেশীয় ফ্যানেরা খুশি তাই নয় তাঁর বিদেশি ফ্যানেদের কাছে বিষয়টি ততটাই গর্বের।

ফোর্বস প্রতিবছর একটি তালিকা বের করে। পৃথিবীব্যাপী সিনেমাজগতে সবচেয়ে বেশি টাকা কোন অভিনেতা বা অভিনেত্রীরা পাচ্ছেন তার তালিকা ঘোষণা করে। এবছরও ঘোষণা হয় ফোর্বসের সবচেয়ে দামি অভিনেতার নাম। তারই মধ্যে একজন হলেন বলিউডের অক্ষয় কুমার। আরও পড়ুন, বাংলা সিরিয়াল জনপ্রিয় অভিনেত্রী সমুদ্র সৈকতে নেচে ভাইরাল

বলিউডে একের পর এক হিট ছবি দিয়ে দীর্ঘকাল ধরে সেরার জায়গাটা ধরে রেখেছেন। ফোর্বসের সেরার তালিকায় হলিউডের সেরা অভিনেতা ব্র্যাডলি কুপার, পল রুড, ক্রিস এভান্স, উইল স্মিথ, জাকিয়ে চ্যানকে পিছনে ফেলে তিনি এগিয়ে গেছেন। অক্ষয় কুমার ৬৫ মিলিয়ন ডলার উপার্জন করে চতুর্থ স্থান অর্জন করে নিয়েছেন।

দোয়ানে জনশন (Dwayne Johnson) ৮৯.৪ মিলিয়ন ডলার উপার্জন করে প্রথম স্থান অর্জন করেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিস হেমসওয়ার্থ ( Chris Hemsworth), তিনি পান ৭৬.৪ মিলিয়ন ডলার। তৃতীয় ৬৬ মিলিয়ন ডলার পান রবার্ট ডাউনি জুনিয়র (Robert Downey Jr)।

অক্ষয় কুমারের থেকে যেসব বিখ্যাত অভিনেতারা পিছিয়ে রয়েছেন, তাঁদের অর্থ উপার্জনের হার খানিকটা এইরকম- জ্যাকি চ্যান (৫৮ মিলিয়ন ডলার), ব্র্যাডলি কুপার (৫৭ মিলিয়ন ডলার), ক্রিস এভান্স (৪৩.৫ মিলিয়ন ডলার), পল রুড (৪১ মিলিয়ন ডলার) ও উইল স্মিথ (৩৫ মিলিয়ন ডলার)।

তবে শুধু ছবি করেই তিনি এত টাকা কামাচ্ছেন তা একেবারেই নয়। ছবি করা ছাড়াও তিনি ২০ টি ব্রান্ডের অনুমোদক। সামনে মুক্তি পেতে চলেছে তাঁর অনেকগুলি ছবি যেমন- হাউসফুল ফোর, গুড নিউজ, সূর্যবংশী, লক্ষ্মী বোম্ব। দুটি ছবিতে তিনি স্বাক্ষর করেন, যার কাজ এখনো শুরু হয়নি। সেই দুটি হলো- বচ্চন পাণ্ডে ও পৃথ্বীরাজ চৌহানের ওপর এক আত্মজীবনী।