Yami Gautam Success Story: ‘প্রথম ছবির সাফল্যের পর কোথায় যেন হারিয়ে গিয়েছিলাম’, অকপট ইয়ামি
Yami Gautam (Photo Credit: Instagram)

মুম্বই, ২৪ নভেম্বরঃ তারকা সন্তান নন তিনি কিংবা ইন্ডাস্ট্রিতে কোন গডফাদারও নেই তাঁর। তাই সাফল্যের সিঁড়িটা আর পাঁচজন স্টারকিডদের মতন মসৃণ ছিল না। ইয়ামি গৌতম (Yami Gautam) বলিউডের এমন একজন অভিনেত্রী যিনি ছোট পর্দা দিয়ে নিজের যাত্রা শুরু করে বলিউডে সাফল্যের মুখ দেখেছেন (Yami Gautam Success Story)। ইতিমধ্যে ইন্ডাস্ট্রিতে ১০ বছর পার করে ফেলেছেন তিনি।

বিজ্ঞাপন, ধারাবাহিকের কাজ থেকে বড় পর্দা। ‘চাঁদ কে পার চালো’ ধারাবাহিকের মুখ্য চরিত্র দিয়ে অভিনয় জগতে হাতেখড়ি ইয়ামি গৌতমের। এরপর ‘রাজকুমার আর্য’, ‘ইয়ে পেয়ার না হোগা কাম’ এর মত ডেইলি সোপে কাজ করেছেন অভিনেত্রী। জীবনের প্রথম বড় পর্দার জন্যে প্রস্তাব পান পরিচালক সুজিত সরকারের (Shoojit Sircar) কাছ থেকে। ২০১২ সালে ‘ভিকি ডোনর’ (Vicky Donor) ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন ইয়ামি। প্রথম ছবিতেই ছক্কা। আয়ুষ্মানের (Ayushmann Khurrana) সঙ্গে ইয়ামির জুটি বেজায় পছন্দ করেছিলেন দর্শক মহলও। আয়ুষ্মানেরও এটি ছিল প্রথম ছবি। দুই নবাগত তারকাকেই সুজিত বলিউডের পথ দেখিয়েছিলেন। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সামান্থা! কী বলছেন নায়িকার মুখপাত্র

পথটা সুজিত সরকার দেখালেও টিকে থাকার লড়াইটা নিজেকেই লড়তে হয়েছে। সাফল্য যেমন এসেছে ব্যর্থতাও কড়া নেড়েছে। ‘বাদলাপুর’ (Badlapur), ‘কাবিল’ (Kaabil), ‘উরি’ (Uri: The Surgical Strike) প্রমুখ ছবি গুলো যেমন সাফল্যের মুখ দেখিয়েছে। অন্যদিকে ‘টোটাল সিয়াপ্পা’, ‘সনম রে’ (Sanam Re), ‘গিন্নি ওয়েডস সানি’ প্রমুখ ছবি গুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। নায়িকার কথায়, “আমার যাত্রা এখনও চলছে। যাত্রাপথে অনেক ওঠা নামা দেখেছি। কিন্তু দিনের শেষে গিয়ে সেগুলো আমায় অনেক কিছু শিখিয়েছে”।

প্রথম ছবি ‘ভিকি ডোনর’ (Vicky Donor) এর সাফল্যের পর নিজেকে কেমন যেন হারিয়ে ফেলেছিলেন ইয়ামি। তিনি বলেন, “প্রথম ছবির সাফল্যে আমি একেবারে হারিয়ে গিয়েছিলাম। আমি বুঝে উঠতে পারছিলাম না এরপর কী করব। সেই সময় যে সব কাজের প্রস্তাব পেয়েছিলাম কোনটাই আমায় সন্তুষ্ট করেনি। সেই সুযোগ গুলো কি আমার নেওয়া উচিৎ নাকি কাজ ছাড়াই থাকা উচিৎ! এই সকল ভাবনা ঘিরে ধরেছিল আমায়। সময় লেগেছে ঠিকই কিন্তু ধীরে ধীরে আমি নিজেকে খুঁজে পেয়েছি”।

কাজের প্রসঙ্গে, পরবর্তীতে ইয়ামিকে দেখা যাবে থ্রিলার ছবি ‘লস্ট’এ (Lost)। ভারতের ৫৩’তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (International Film Festival Of India) দেখানো হবে এই ছবি।