Alia Bhatt Deepfake Video: বিছানায় শুয়ে অশ্লীল অঙ্গভঙ্গি আলিয়ার, ডিপফেকের শিকার রণবীর ঘরণী
Alia Bhatt Deepfake Video (Photo Credits: X)

মুম্বই, ২৭ নভেম্বরঃ একের পর এক তারকারা ডিপফেকের (Deepfake) শিকার হচ্ছেন। রশ্মিকা মন্দনা (Rashmika Mandanna), ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), কাজলের (Kajol) পর এবার ডিপফেকের জালে অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhatt Deepfake Video)। সেই দৃশ্যই হুহু করে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

নেটপাড়ায় ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, ফ্লোরাল প্রিন্টের এক পোশাক পরে বিছানায় শুয়ে ক্যামেরার দিকে তাকিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করছেন মহেশ কন্যা আলিয়া ভাট (Alia Bhatt)। তবে ওই ভিডিয়োতে দেখানো মেয়েটি যে আলিয়া নয় তা বুঝতে বিলম্ব হয়নি অনুরাগীদের। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (AI) মারফত ডিপফেকে (Deepfake) ব্যবহার করে ওই মেয়েটির মুখে বসানো হয়েছে আলিয়ার মুখ।

আরও পড়ুনঃ কেটে গেছে মুম্বই হামলার ১৫তম বার্ষিকী, শ্রদ্ধা জানালেন অভিনেতা শাহরুখ খান (দেখুন ভিডিও)

ডিপফেকের শিকার আলিয়া, দেখুন... 

Alia Bhatt Deepfake Video (Photo Credits: X)

ডিপফেকের জাল যেভাবে ক্রমশ মাথাচাড়া দিচ্ছে তা রীতিমত ভয় ধরানোর মত। তারকা থেকে সাধারণ মানুষ যে কেউ শিকার হতে পারেন ভয়ানক এআই (AI) টুল ডিপফেকের। তাই ডিপফেকে (Deepfake) রাশ টানতে তৎপর হয়েছে কেন্দ্র সরকার। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর (Union Minister Rajeev Chandrasekhar) এই প্রসঙ্গে জানিয়েছেন, সোশ্যাল মিডিয়া এবং এর বিষয়বস্তু নিরীক্ষণের জন্য একজন রুল সেভেন অফিসার নিয়োগ করা হবে। যিনি একটি প্ল্যাটফর্ম তৈরি করবেন, সেখানে সাধারণ নাগরিকেরা সহজেই নিজেদের অভিযোগ দায়ের করতে পারবেন। এর ফলে আইন লঙ্ঘনের অভিযোগগুলি সরকারের নজরে আনা অনেক সহজ হবে'।