Kajol's Deepfake Video: ক্যামেরার সামনে পোশাক বদলাচ্ছেন কাজল! ভিডিয়ো ঘিরে হুলুস্থুল কাণ্ড
Kajol (Photo Credits: Instagram)

মুম্বই, ১৭ নভেম্বরঃ ক্যামেরা সামনে পোশাক বদলাচ্ছেন কাজল (Kajol), নেটপাড়ায় সেই ভিডিয়ো উঠে আসতেই হইচই পড়ে গিয়েছে ভক্তমহলে। তবে ভিডিয়োতে দেখানো মহিলা যে আদেও নায়িকা নয়, ডিপফেক দ্বারা তৈরি করা তা বুঝতে একটুও বিলম্ব হয়নি নেটবাসীর।

আরও পড়ুনঃ বারানসীতে গঙ্গা আরতি সানি লিওনের, গঙ্গার ঘাট থেকে তুলে ধরলেন মনোরম ভিডিয়ো

ডিপফেক ভিডিয়োর (Deepfake Video) জাল ক্রমশ আরও বিস্তৃত হয়ে চলেছে। যত দিন যাচ্ছে আরও বেশি করে মাথাচাড়া দিচ্ছে এই ধরনের কর্মকাণ্ড। অভিনেত্রী রশ্মিকা মন্দনার (Rashmika Mandanna) ডিপফেক ভিডিয়ো সাংঘাতিক আলোড়ন তুলেছিল দেশজুড়ে। বিনোদন মহল থেকে শুরু করে রাজনৈতিক মহল সকল স্তরেই নিন্দার ঝড় উঠেছিল। রশ্মিকার পর কৃত্রিম বুদ্ধিমত্তার শিকার হয়েছিলেন অভিনেত্রী ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। নায়িকার এক ছবিকে এআই (AI) দ্বারা অশ্লীলভাবে গড়ে তা নেটপাড়ায় তুলে ধরা হয়েছিল। এবার ডিপফেকের জালে পড়েছেন কাজল (Kajol's Deepfake Video)। ক্যামেরার সামনে 'কুচ কুচ হোতা হ্যায়' অভিনেত্রীর পোশাক বদলের ডিপফেক ভিডিয়ো নেটপাড়ায় উঠে আসতেই তা নিয়ে হুলুস্থুল কাণ্ড। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রসূত এই ডিপফেক ভিডিয়ো ঘিরে যদিও এখনও কোন মন্তব্য করেননি কাজল।

জানা গিয়েছে, এক বিদেশী সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েনসরের টিকটকে শেয়ার করা ভিডিয়ো দিয়ে বানানো হয়েছে কাজলের ডিপফেক ভিডিয়োটি (Kajol's Deepfake Video)। সোশ্যাল মিডিয়া ট্রেন্ড 'গেট রেডি উইথ মি'র একটি ভিডিয়ো শেয়ার করেছিলেন ওই ইনফ্লুয়েনসর। সেই ভিডিয়োতে কাজলের মুখ মর্ফড করে বসানো হয়েছে। গত ৫ জুন রোজি ব্রিন নামে ওই ইনফ্লুয়েনসর 'টিকটকে' নিজের ভিডিয়োটি পোস্ট করেছিলেন।