Salman Khan, Lawrence Bishnoi (Photo Credit: File Photo)

মুম্বই, ১৪ অক্টোবর: কেন বার বার সলমন খানকে (Salman Khan) হুমকি দিচ্ছে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই (Lawrence Bishnoi)? এমন প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। সলমন খানকে ভয় দেখানোর জন্য যেভাবে বিষ্ণোই গ্যাং উঠে পড়ে লেগেছে, তার বড় প্রমাণ এনসিপি নেতা বাবা সিদ্দিকির (Baba Siddiqui) হত্যাকাণ্ড। সলমন খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিল এনসিপি নেতা। বাবা সিদ্দিকির খুনের পর আতঙ্কে ভুগতে শুরু  করেছে বলিউড (Bollywood)। যে বা যাঁরা সলমন খানকে সাহায্য করবেন, তাঁদের ছাড়া হবে না বলে হুমকি দেওয়া হয়েছে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের তরফে। ফলে সলমন খানের বাড়ির নিরাপত্তা জোরদার করা হয়েছে। সলমন খানের বাড়ির উপর সব সময় নজর রাখা হয়েছে মুম্বই পুলিশের (Mumbai Police) তরফে। বিনা অনুমতিতে যাতে সলমনের বাড়িতে কেউ প্রবেশ করতে না পারেন, সে বিষয়ে শুরু হয়েছে কড়া নজরদারি। কিন্তু সলমন খানরে উপর কীসের রাগ লরেন্স বিষ্ণোইয়ের?

আরও পড়ুন: Salman Khan: বাবা সিদ্দিকির হত্যাকাণ্ডে আতঙ্কে কাঁপছে বলিউড, ঘুমোতে পারছেন না সলমন খান, বাতিল সব মিটিং

১৯৯৮ সালে সলমন খান রাজস্থানে (Rajasthan) যান 'হম সাথ সাথ হ্যায়'-এর শ্যুটিং করতে। ওই সময় সলমন খানের বিরুদ্ধে কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে। কৃষ্ণসার মামলা আদালতে উঠলে, সলমন ওই মামলায় জামিন পেয়ে যান। ১৯৯৮ সালে লরেন্স বিষ্ণোইয়ের বয়স ছিল ৫ বছর। কৃষ্ণসার হরিণ শিকারের পর গঙ্গা দিয়ে বহু জল গড়িয়ে যাওয়ার পর লরেন্স শিশু থেকে ক্রমশ যুবক হয়ে ওঠে। এরপর ২০১৮ সালে প্রথম লরেন্স বিষ্ণোই সলমন খানকে হুমকি দেয়। যার জেরে বিষ্ণোই গ্যাংস্টারকে পুলিশ গ্রেফতার করে। ওই সময় সলমনকে যোধপুরে হাজির করিয়ে হত্যা করা হবে বলে হুমকি দেয় লরেন্স বিষ্ণোই গ্যাং।

যদিও লরেন্স বিষ্ণোইকে গ্রেফতার করলেও তার হুমকির মাত্রা কমেনি। উলটে সলমন খানকে ২০২২ সালেও হুমকি দেয় বিষ্ণোই। সেলিম খানকে লেখা চিঠিতে উল্লেখ করা হয়, সলমনের প্রাণ সংশয়ের কথা। এমনকী পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে যেভাবে হত্যা করা হয়েছে, সলমনের পরিণতিও তেমন হবে বলে দেওয়া হয় হুমকি।

২০২৩ সালে ফের সলমন খানকে উদ্দেশ্য করে হুমকি চিঠি পাঠায় বিষ্ণোই গ্যাং। এরপর ২০২৪ সালের ১৪ এপ্রিল সলমনের ব্যান্দ্রার বাড়ি লক্ষ্য করে গুলি চালানো হয়। ওই ঘটনায় কেউ হতাহত না হলেও চরম আতঙ্ক ছড়ায়। ওই ঘটনায় যারা যুক্ত, পুলিশ পাঞ্জাব থেকে তাদের গ্রেফতার করে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সলমন ঘনিষ্ঠ এনসিপি নেতাকে গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয়।

খুনের পরপরই ওই ঘটনার দায় স্বীকার করে লরেন্স বিষ্ণোই গ্যাং। এমনকী সলমন খানকে যে বা যাঁরা সাহায্য করবেন, তাঁদের পরিণতিও খারাপ হবে বলে দেওয়া হয় হুমকি। যা নিয়ে তুমুল আতঙ্ক ছড়িয়েছে বলিউড জুড়ে।