Surekha Sikri: হার্ট অ্যাটাকের ছোবল, প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী সুরেখা সিক্রি
সুরেখা সিক্রি, ফাইল ছবি

মুম্বই, ১৬ জুলাই: ফের মৃত্যু বলিউডে (Bollywood)। চলে গেলেন বর্ষীয়ান অভিনেত্রী সুরেখা সিক্রি (Surekha Sikri)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫। সুরেখা সিক্রির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে অভিনয় জগতে।

২০২০ সালে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন সুরেখা সিক্রি। তারপর থেকেই চিকিৎসা চলছিল। তবে চিকিৎসা চললেও সেভাবে তাঁর স্বাস্থ্যের উন্নতি লক্ষ্য করা যায়নি। শুক্রবার সকালে হার্ট অ্যাটাকেই মৃত্যু হয় ৩ বারের জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী।

আরও পড়ুন:  Kareena Kapoor Khan: বইয়ের নাম কেন 'প্রেগনেন্সি বাইবেল', ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ করিনার বিরুদ্ধে

থিয়েটার, নাটক, তমেগা সিরিয়াল, ফিল্ম, অভিনয়ের সর্বক্ষেত্রেই সুরেখা ছিলেন নিপুণ। ১৯৭৮ সালে 'কিসসা কুর্সি কা' নামের একটি রাজনৈতিক নাটক দিয়ে অভিনয় জীবনে পা রাখেন সুরেখা সিক্রি। এরপর থেকে আর তাঁকে পিছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক ধারাবাহিক, ছবি দিয়ে দর্শকদের মনে জায়গা করে নেন বর্ষীয়ান এই অভিনেত্রী। অভিনয়ের জেরে পরপর ৩ বার জাতীয় পুরস্কার পান তিনি। 'তামাস', 'মামো' এবং হালফিলের 'বাঁধাই হো', পরপর ৩টি ছবির জন্য জাতীয় পুরস্কার পান সুরেখা।

উত্তরপ্রদেশে (Uttar Pradesh) জন্ম সুরেখা সিক্রি ১৯৭১ সালে ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে ডিগ্রি নেন। ১৯৮৯ সালে সঙ্গীত নাটক অ্যাকাডেমি অ্যাওয়ার্ডও পান সুরেখা। সুরেখার বাবা ছিলেন বায়ুসেনার অফিসার। মা ছিলেন স্কুল শিক্ষিকা। কেরিয়ার শুরুর পর হেমন্ত রেগের সঙ্গে বিয়ে হয় সুরেখা সিক্রির। হেমন্ত রেগে এবং সুরেখা সিক্রির এক সন্তান রয়েছেন রাহুল সিক্রি নামে।