Aishwarya Rai Birthday: ঐশ্বর্য রাইয়ের জন্মদিনে ভক্ত ও অনুরাগীদের শুভেচ্ছা বার্তা, দেখুন
Aishwarya Rai Birthday (Photo Credit: X)

মুম্বই:  আজ সুন্দরী অভিনেত্রী ঐশ্বর্য রাইয়ের শুভ জন্মদিন। ঐশ্বর্য রাই তার ৫০তম জন্মদিন পালন করছেন (Aishwarya Rai Birthday), তাঁর মুখে বয়সের কোনো চিহ্ন নেই। ১৯৯৮ সালে বলিউডে যাত্রা শুরু করেন ঐশ্বর্য। গত কয়েক বছরে বিশ্বব্যাপী আইকন হয়ে উঠেছেন। তিনি গুরিন্দর চাড্ডার 'ব্রাইড অ্যান্ড প্রেজুডিস' এবং জগ মুন্দ্রার 'প্রোকড' সহ বেশ কয়েকটি হলিউড প্রজেক্টে কাজ করেছেন। ঐশ্বর্য রাই বচ্চন ১৯৭৩ সালের ১ নভেম্বর কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে জন্মগ্রহণ করেন। ঐশ্বর্য ১৯৯৪ সালে মিস ওয়ার্ল্ডের মুকুট পেয়েছিলেন। এর অনেক আগে থেকে থেকেই অবশ্য টেলিভিশনে বিজ্ঞাপনের কাজ করতেন তিনি। নবম শ্রেণিতে পড়াকালীন প্রথম ক্যামলিন পেন্সিলের বিজ্ঞাপনে কাজ করেছিলেন তিনি।

ঐশ্বর্য প্রথম চলচিত্রে অভিনয় করেন ১৯৯৭ সালে, তামিল চলচ্চিত্র 'ইরুভার'। এবং একই বছরে ঐশ্বর্যকে অভিনেতা ববি দেওলের সঙ্গে বলিউড চলচ্চিত্র 'অর পেয়ার হো গয়া'-এ দেখা যায়। ঐশ্বর্য ২০০৩ সালে কান চলচ্চিত্র উৎসবে জুরি সদস্য হওয়া প্রথম ভারতীয় অভিনেত্রী হয়েছিলেন। আরও পড়ুন:  Ananya Panday: ঘনিষ্ঠদের নিয়ে সৈকতে জন্মদিন যাপন অনন্যার, দেখুন

অভিনেত্রীর নামের সঙ্গে জড়িয়ে আছে অনেক জনপ্রিয় উপাধি। ২০০৯ সালে তিনি পদ্মশ্রী পুরস্কার লাভ করেন। ঐশ্বর্যকে ২০১২ সালে ফরাসি সরকার ‘Ordre des Arts et des Lettres’ পুরস্কারে ভূষিত করেন। নেদারল্যান্ডসের কেউকেনহফ গার্ডেন্সে তাঁর নামে টিউলিপের ফুল রয়েছে।

অভিনেত্রীর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় ভক্তদের শুভেচ্ছার বন্যা উপচে পড়ছে। দেখুন-