72 Hoorain: ৭ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সঞ্জয় পুরান সিং চৌহানের '৭২ হুরাইন' (দেখুন ভিডিও)
'72 Hoorain' hit theatres on July 7 Photo Credit: Twitter@taran_adarsh

সারা বিশ্বে সন্ত্রাসবাদের আগুন ছড়িয়ে পড়েছে। কিন্তু কখনো কি কেউ ভেবে দেখেছে যে এই সন্ত্রাসীরা কারা, কোথা থেকে আসে? সন্ত্রাসীরা এলিয়েন নয়, সাধারণ মানুষ যারা আমাদের এবং আপনার মতো দেখতে, যারা আমাদের মধ্য থেকে উঠে ভয়ঙ্কর পথ বেছে নেয়। তাদের চিন্তাভাবনা তাদের অন্যদের থেকে আলাদা করে। ধর্ম ও জিহাদের নামে এসব সন্ত্রাসীদের মন এতটাই বিষাক্ত যে, নিরীহ মানুষ হত্যা ও গণহত্যা করার আগে তারা একবারও ভাবে না।সেরকমই একটা ছবি আসছে যেখানে দেখানো হয়েছে সন্ত্রাসীদের প্রশিক্ষণের সময় আশ্বস্ত করা হয়েছে যে মৃত্যুর পরে 72 জন কুমারী মেয়ে জান্নাতে তাদের সেবায় উপস্থিত হবে। এমতাবস্থায় মৃত্যুর পর এইসব সন্ত্রাসীরা ৭২ হুর বা কুমারী মেয়েদের  দিয়ে বেহায়াপনার স্বপ্ন দেখতে থাকে এবং তাদের লোভে সন্ত্রাসের নৃশংস ঘটনা ঘটাতে কসুর করে না।

সঞ্জয় পুরান সিং চৌহান পরিচালিত ফিচার ফিল্ম "৭২ হুরাইন", ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ৭ জুলাই।নির্মাতাদের তরফে আজ (৪ জুন, রবিবার) সেই ঘোষণা করা হয়েছে।পবন মালহোত্রা এবং আমির বশির অভিনীত এই ছবিটি গোয়ায় ২০১৯ সালে  ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (IFFI)-এ ভারতীয় প্যানোরামা বিভাগে প্রিমিয়ার হয়েছিল, যেখানে এটি ICFT-UNESCO গান্ধী মেডেল পুরস্কারও পেয়েছিল।

২০২১ সালে, সঞ্জয় পুরান সিং চৌহান এই চলচ্চিত্রটির জন্য সেরা পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন। ছবির প্রযোজক গুলাব সিং তানওয়ার বলেন, "৭২ হুরাইন" একটি নিখুঁত গল্প যেখানে দেখানো হয়েছে "কীভাবে ধর্মের নামে কাল্পনিক গল্পগুলো শুনিয়ে  নিরপরাধ ও সাধারণ মানুষকে নৃশংস সন্ত্রাসীতে রূপান্তরিত করার জন্য বিক্রি করা হয় বছরের পর বছর।"