Tata Nexon EV SUV Launched in India: ভারতে লঞ্চ করল আকর্ষণীয় ফিচারের টাটা-র দ্বিতীয় ইলেক্ট্রিক গাড়ি, কত দাম দেখে নিন
(Photo Credits: File Image)

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: গাড়ি লাভারদের অপেক্ষার শেষ। বহুদিনের প্রতীক্ষিত গাড়ি Nexon EV SUV গাড়িটি লঞ্চ করল ভারতে(Tata Nexon EV SUV Launched in India)। গাড়িটির দাম ধার্য করা হয়েছে ১৩.৯৯ লাখ টাকা। নেক্সন ইভি গাড়িটি টাটা মোটরসের দ্বিতীয় ইলেক্ট্রিক গাড়ি। Tigor EV, টাটা মোটরসের প্রথম ইলেক্ট্রিক গাড়ি ছিল এটিই। Nexon EV SUV গাড়িটি ভারতের যেকোনও টাটা ডিলারশিপের শোরুমে পাওয়া যাবে। তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে গাড়িটি। এরমধ্যে রয়েছে-XM, XZ+ এবং XZ+ Lux। এই গাড়িটির মধ্যেই রয়েছে ৩৫টি স্মার্ট কানেক্টিভিটি ফিচার্স। ZConnect app স্য়ুটের অন্তর্ভুক্ত এটি।

2.0 ডিজাইন ল্যাঙ্গুয়েজ ইমপ্যাক্টের উপর তৈরি হয়েছে এই গাড়িটি। যেটা আপনাকে একটি স্পোর্টি লুক দেবে। গ্রিল আপফ্রন্টে রয়েছে ইভি ব্যাজ। এছাড়াও রয়েছে tri-arrows, signature Humanity Line, fog lamps,এলইডি ডিআরএলস-সহ projector headlamps.গাড়ির ভিতরের অংশের কথা যদি বলা হয়, তাহলে চামড়ার আসন বেশ আকর্ষণীয়। এছাড়াও রয়েছে electric sunroof, automatic headlamps, rain-sensing wipers, 7-inch touchscreen display. সেফটির কথাটিও মাথায় রেখেছে টাটা। গাড়িটিতে রয়েছে dual airbags, ABS with EBD, Corner Stability Control। আরও পড়ুন: Royal Enfield Himalayan: সিএস সিক্স দূষণ বিধি মেনেই ভারতে লঞ্চ হল Royal Enfield Himalayan

Tata Nexon EV গাড়িটিতে রয়েছে AC motor। যা 30.2kWh Lithium-ion ব্যাটারি সম্পন্ন। এই মোটরটি 245Nm পিকের জন্য 127bhp পর্যন্ত পাওয়ার নিতে সক্ষম। গাড়িটিতে রয়েছে IP67 সার্টিফায়েড ওয়াটারপ্রুফ এবং ডাস্ট প্রুফ ব্যাটারি। ৯.৯ সেকেন্ডের মধ্যে ১০০কেএমপিএইচ স্পিড তুলতে পারবে এই গাড়িটি। গাড়িতে ফার্স্ট চার্জিংয়ের অপশনও রয়েছে। কারণ গাড়িটিতে রয়েছে 25kW ফাস্ট চার্জার। যেটি গাড়িটিকে ১ ঘণ্টার মধ্যেই ৮০ শতাংশ চার্জ দিয়ে দেবে।

এন্ট্রি লেভেল ভ্যারিয়েন্ট- XM-র দাম রয়েছে ১৩.৯৯ লাখ। মিড ভ্যারিয়েন্ট- XZ+-র দাম রয়েছে ১৪.৯৯ লাখ এবং XZ+ LUX-র দাম রয়েছে ১৪.৯৯ লাখ। এখনও পর্যন্ত এই গাড়ির সঙ্গে সমতুল্য কোনও গাড়ি মার্কেটে আসেনি।