Nexon EV Max: শক্তিশালী নেক্সন ইভি ম্যাক্স নিয়ে এল টাটা মোটরস, একবার চার্জে চলবে ৪৩৭ কিমি
Nexon EV Max (Photo: ANI)

মুম্বই, ১১ মে: আরও শক্তিশালী নেক্সন ইভি ম্যাক্স (Nexon EV Max) নিয়ে এল টাটা মোটরস (Tata Motors)। এই গাড়ি একবার চার্জে ৪৩৭ কিলোমিটার যাবে বলে জানিয়েছে সংস্থাটি। নতুন ভ্যারিয়েন্টে নেক্সন ইভি (Nexon EV)-র তুলনায় এই গাড়িতে ৩০টি নতুন ফিচার রয়েছে। নেক্সন ইভি একবার চার্জে ৩১২ কিলোমিটার যেত। নেক্সন ইভি ম্যাক্সে দ্রুত চার্জিংয়েরও সুবিধা রয়েছে। নেক্সন ইভি ম্যাক্সের সবচেয়ে বড় আকর্ষণ হল এর বড় ব্যাটারি প্যাক এবং বর্ধিত ড্রাইভিং রেঞ্জ। নিক্সন ইভি গাড়িতে রয়েছে ৩০.৩ কিলোওয়াট লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক, অন্যদিকে নতুন মডেলে রয়েছে বড় ৪০.৫ কিলোওয়াট লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক।

নেক্সন ইভি ম্যাক্স ৫০ কিলো ওয়াট ডিসি ফাস্ট চার্জার দিয়ে মাত্র ৫৬ মিনিটে ০ শতাংশ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে। চাইলে ৩.৩ কিলো ওয়াট বা ৭.২ কিলোওয়াট এসি ফাস্ট চার্জারের বিকল্প নেওয়া যেতে পারে। ৭.২ কিলোওয়াট এসি ফাস্ট চার্জারটি বাড়িতে বা কর্মক্ষেত্রে ইনস্টল করা যেতে পারে, যা চার্জ করার সময় কমিয়ে সাড়ে ৬ ঘণ্টা করতে সাহায্য করে। এই গাড়ির পাওয়ারট্রেন ১৪৩ PS সর্বোচ্চ শক্তি এবং ২৫০ Nm পিক টর্ক দেয়। ০-১০০ কিমি গতি তুলতে ৯ সেকেন্ডের কম সময় নেবে এই গাড়ি। আরও পড়ুন: Virat Kohli’s Car Up for Sale: ল্যাম্বারগিনি গ্যালার্ডো স্পাইডার, বিক্রি হচ্ছে বিরাট কোহলির বিলাসবহুল গাড়ি

নেক্সন ইভি ম্যাক্স তিনটি ডুয়াল-টোন রঙে অফার করা হবে- ইনটেনসি-টিল (নেক্সন ইভি ম্যাক্সের জন্য এক্সক্লুসিভ), ডেটোনা গ্রে এবং প্রিস্টিন হোয়াইট। ডুয়াল টোন বডি কালার স্ট্যান্ডার্ড হিসেবে দেওয়া হবে।

গাড়ির দাম: নতুন এই মডেলের দাম ১৭.৭৪ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। যেখানে ৭.২ কিলোওয়াট এসি ফাস্ট চার্জার সংস্করণের দাম ১৮.২৮ লক্ষ টাকা। Lux প্যাক সজ্জিত মডেলের দাম রাখা হয়েছে ১৯.২৪ লক্ষ টাকা।