Royal Enfield Himalayan: সিএস সিক্স দূষণ বিধি মেনেই ভারতে লঞ্চ হল Royal Enfield Himalayan
রয়্যাল এনফিল্ড হিমালয়ান (Photo Credits: Royal Enfield)

দেশজুড়ে বাইক প্রেমীদের (Bike Lovers) উৎসাহ প্রবল। নিত্যনতুন বাইক বাজারে এলেই ঘরে কখন তাঁকে আনবেন তা নিয়ে আর যেন তর সয় না। অবশেষে দেশজুড়ে বাজারে এল রয়্যাল এনফিল্ড হিমালয়ান। সিএস সিক্স দূষণ বিধি মেনেই ভারতে লঞ্চ হল Royal Enfield Himalayan। নতুন BS6 Royal Enfield Himalayan মোটরসাইকেলে এক্স শো-রুম দাম ১ লক্ষ ৮৬ হাজার ৮১১ টাকা। BS6 দূষণ বিধির সঙ্গেই নতুন 2020 Royal Enfield Himalayan মোটরসাইকেলে একগুচ্ছ নতুন ফিচার যোগ হয়েছে।

নতুন এই বাইকে থাকছে, সুইচেবল এবিএস। এই ফিচারে মোটরসাইকেলে পিছনের চাকা থেকে এবিএস সংযোগ বিচ্ছিন্ন করা যাবে। ফলে কালার মধ্যে এই মোটরসাইকেল চালানো সহজ হবে। থাকছে হোমলগটেড অ্যালুমিনিয়াম হ্যান্ডেলবার সঙ্গে ক্রস ব্রেক। যাতে করে বাইকটি চালাতে সুবিধা হবে। ২৬ লিটারের অ্যালুমিনিয়াম প্যানিয়ার্স স্ট্রোরেজ ট্যাংক। এছাড়াও ট্যুরিং সিট 3D মেস যা সফর কালে অতিরিক্ত আরাম দেবে আরহীদের। একই সঙ্গে দীর্ঘ ইঞ্জিন গার্ড যা সুরক্ষা দেবে চালকে। বর্তমান মালিকদের কাছ থেকে পরামর্শ নিয়ে Himalayan মোটরসাইকেলের নতুন ভার্সান লঞ্চ করেছে Royal Enfiend। আগের থেকে কম দূরত্বে দাঁড়াতে পারবে নতুন এই মোটরসাইকেল। এছাড়াও সাইড স্ট্যান্ডে আগের থেকে একটু বেশি হেলে দাঁড়াবে নতুন Himalayan। এছাড়াও ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে সামান্য পরিবর্তন এসেছে। সাথে যোগ হয়েছে সাদা ব্যাক লাইট। সম্পূর্ণ বাইকটির ২ বছরের ওয়ারেন্টি দিচ্ছে সঙ্গে সংস্থা।লঞ্চের সময় ভারতে কোম্পানির সিইও, বিনোদ দাসারি জানিয়েছেন, অ্যাডভেঞ্চার ট্যুরিং সেগমেন্টে দারুণ জনপ্রিয় মোটরসাইকেল Himalayan। ২০১৬ সাল থেকেই বিশ্বব্যাপী আপোষ না করে অ্যাডভেঞ্চারে সঙ্গী হয়েছে এই মোটরসাইকেল। একগুচ্ছ নতুন ফিচার সহ BS6 Himalayan রাইডারদের আরও আত্মবিশ্বাসী করে তুলবে। আরও খবর: Bajaj Chetak Launched In India: ওল্ড ইজ গোল্ড, নতুন রূপে ভারতের বাজারে চেতক

এছাড়াও দুটি নতুন রঙে হাজির হয়েছে Royal Enfield Himalayan-এ। গ্র্যাভেল গ্রে, স্লিত গ্রে, গ্রানাইট ব্ল্যাক ও স্নো হোয়াইট ছাড়াও নতুন লেক ব্লু ও রক রেড রঙে পাওয়া যাবে এই মোটরসাইকেল। সেক্ষেত্রে এক্স শো-রুম দাম একটু বাড়বে। যেমন গ্রানাইট ব্ল্যাক ও স্নো হোয়াইট রঙে 2020 Royal Enfield Himalayan -এর দাম 1১ লক্ষ ৮৬ হাজার ৮১১ টাকা। স্লিত গ্রে ও গ্র্যাভেল গ্রে রঙে এই মোটরসাইকেলের দাম ১ লক্ষ ৮৯ হাজার ৫৬৫ টাকা। নতুন রক রেড আর লেক ব্লু রঙে 2020 Himalayan কিনতে দাম দিতে হবে ১ লক্ষ ৯১ হাজার ৪০১ টাকা।