West Bengal Weather Update: ঝড়-বৃষ্টিতে এক ধাক্কায় নামল তাপমাত্রার পারদ, আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টি চলবে
Rain Fall (Photo Credits: Wikimedia Commons)

কলকাতা, ১ মে: শনিবারের ঝড়-বৃষ্টিতে এক ধাক্কায় তাপমাত্রার (Temperature) পারদ নামল কয়েক ডিগ্রি। গুমোট ভাবও উধাও। শুক্রবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি (Rain) শুরু হয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। শনিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝড়-বৃষ্টি (Thunderstorm) হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর (IMD) জানিয়েছে আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। তার সঙ্গে প্রতি ঘণ্টায় ৪০ থেকে ৬০ কিলেমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে ঝোড়া হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিংপং সহ পার্বত্য এলাকায় বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা নামতে পারে। কলকাতায় আপাতত তাপপ্রবাহের কোনও পরিস্থিতি তৈরি হবে না। তবে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আরও পড়ুন: Commercial LPG Price Hike: আরও দামি রান্নার গ্যাস, ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম বাড়ল ১০৩ টাকা

বৃষ্টির কারণে একদিকে যেমন খানিক স্বস্তি মিলেছে, তেমনি আবার খারাপ খবরও শুনিয়েছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী সপ্তাহের পরেই বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। যা বড় আকারের ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। আমফানের মতো শক্তি নিয়ে সেই ঝড় আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গ, ওড়িশা বা বাংলাদেশ উপকূলে।