West Bengal Weather Update: আজও রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বৃষ্টি হবে কলকাতাতেও
Rain In Kolkata (Photo Credit: Twitter)

কলকাতা, ২৫ মে: আজও কলকাতায় আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির (Thunderstorm) সম্ভাবনা। কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের (West Bengal) সব জেলাতেই আগামী ৪৮ ঘণ্টা ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া অফিস (IMD জানিয়েছে, অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে। এই জেলাগুলিতে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। আজ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৫৭ শতাংশ। বৃষ্টির কারণে সর্বোচ্চ তাপমাত্রা কম থাকলেও বজায় রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি। আগামীকাল বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে।

উত্তরবঙ্গেও আজ হালকা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে।