Tathagat Roy Attacks BJP: পশ্চিমবঙ্গে বিজেপির ভবিষ্য়ৎ অন্ধকার? বোমা ফাটালেন তথাগত রায়
Tathagata Roy (Photo Credit: IANS)

কলকাতা, ১৮ নভেম্বর: দলে থেকেই বার বার দলের বিরুদ্ধে মুখ খুলতে থাকা প্রবীণ রাজনীতিক তথাগত রায় (Tathagata Roy) ফের ছক্কা হাঁকালেন। গত সোমবার বিজেপির নারী মুখাপেক্ষী হওয়া নিয়ে সরব ছিলেন তিনি। সেই টুইট বোমায় যারপরনাই বিড়ম্বনায় পড়ে বঙ্গ বিজেপি। প্রকাশ্যে এ বিষয় নিয়ে আলোচনা করতে নিষেধও করা হয় তথাগত রায়কে। তবে তিনি যে সেকথা শোনার জন্য একেবারেই তৈরি নন, তা মনে করিয়ে দিলেন এ দিনের টুইটে;  "বিজেপি-র শুভানুধ্যায়ীরা বলছেন, টাকা ও নারী নিয়ে আমার অভিযোগ প্রকাশ্যে নয়, দলের ভিতর করা উচিত। আমি সবিনয়ে জানাই, সে সময় পেরিয়ে গেছে। বিজেপি আমাকে যা ইচ্ছে তাই করতে পারে। কিন্তু নিজেদের চালচলন যদি আমূল সংস্কার না করে, তা হলে পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী।" আরও পড়ুন-US Capitol Riot: ক্যাপিটাল হামলার ষড়যন্ত্রকারীর ৪১ মাসের কারাদণ্ড

পড়ুন টুইট

বৃস্পতিবার সাসতসাকলেই করেছেন টুইট। একেবারে বঙ্গের বিজেপি নেতৃত্বকে খোঁচা মেরে।  তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সভাপতি সুকান্ত মজুমদারকে খানিকটা সমঝে চলেছেন তিনি। দ্বিতীয় টুইটে তো সেকথাই স্পষ্ট হয়ে উঠেছে। "BSF-র বিরুদ্ধে `অশালীন` শব্দ প্রয়োগ; পশ্চিমবঙ্গ কি আলাদা দেশ? প্রশ্ন শুভেন্দুর | পেরেকের ঠিক জায়গায় ঘা মেরেছেন শুভেন্দু। এটা মাননীয়ার magnificent obsession, Prime Minister of Republic of Bengal।চটিচাটা বিধায়করা তাতে সুড়সুড়ি দিয়ে মন্ত্রী হবার চেষ্টা করছেন।"

এমনিতে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল অবসর নেওয়ার পর থেকেই মনে মনে বেশ চটে আছেন বঙ্গ বিজেপির উপরে। রাজ্যে বিজেপি যে এগোতে পারছে না, তারজন্য কিন্ত বিজেপির অন্দরেই ক্রিয়াকলাপ দায়ী, ফের তা মনে করিয়ে দিয়েছেন তথাগতবাবু। দল ছাড়লে অন্দরের কথা ফাঁস করবেন বলেছিলেন। তবে দল না ছেড়েই য়েবাবে একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন, তাতে ওয়াকিবহাল মহল অন্য সমীকরণের সূত্র খুঁজছে।