Kolkata: 'ভার্চুয়াল ভিজিটিং আওয়ার্স' চালু হল এমআর বাঙুর হাসপাতালে
এমআর বাঙুর হাসপাতাল (Photo: Twitter)

কলকাতা, ২৯ এপ্রিল: প্রথম সরকারি করোনা হাসপাতাল হিসেবে ভার্চুয়াল ভিজিটিং আওয়ার্স' (Virtual Visiting Hours) চালু হল এমআর বাঙুর হাসপাতালে (MR Bangur Hospital)। ভিডিয়ো কলে পরিজনদের সঙ্গে কথা বলতে পারবেন রোগীরা। ভিডিয়ো কলের জন্য রোগিপ্রতি বরাদ্দ থাকছে কয়েক মিনিট। রোগীদের মানসিক জোর ধরে রাখতেই ভার্চুয়াল ভিজিটিং আওয়ার চালু করছে এমআর বাঙুর হাসপাতাল কর্তৃপক্ষ।

খবর অনুযায়ী, প্রতিদিন ভিজিটিং আওয়ার চলাকালীন ডাক্তার বা নার্সদের স্মার্টফোনের মাধ্যমে পরিবারের লোকেদের সঙ্গে ভিডিয়ো কল করতে পারবেন করোনা আক্রান্তরা। বাড়ির লোকের সঙ্গে কথা বলতে পারলে, তাঁদের দেখতে পারলে মনের জোর করোনা আক্রান্তরা ফিরে পাবেন। প্রতিদিন বিকেল ৪টে থেকে ৬টার মধ্যে সব করোনা রোগীকে বাড়ির লোকের সঙ্গে ভিডিয়ো কল করিয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। যোগাযোগে সাহায্য করবেন ওয়ার্ডে কর্তব্যরত নার্স। আরও পড়ুন: Howrah Tikiapara: লকডাউন ভেঙে রাস্তায়, হাওড়া টিকিয়াপাড়ায় পুলিশকে লক্ষ্য করে ইট; ভাঙচুর গাড়ি

এর আগে বেসরকারি হাসপাতাল হিসেবে সল্টলেকের AMRI-তে এই পরিষেবা শুরু হয়েছে। আইসোলেশন ওয়ার্ডে ট্যাব রাখার ব্যবস্থা করা হয়েছে। AMRI হাসপাতালের CEO রূপক বড়ুয়া বলেন, রাজ্য সরকার করোনা ওয়ার্ডের ভিতরে ফোন না রাখার নির্দেশ জারি করেছে। রোগীরা আইপ্যাডের মাধ্যমে তাঁদের পরিবারের সঙ্গে কথা বলতে পারেন। আমরা পরিষেবা শুরু করেছি।"