WB Assembly Elections 2021: প্রার্থী নির্বাচনকে কেন্দ্র করে উত্তাল মালদা, গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন তৃণমূলের প্রার্থী?
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

মালদা, ৮ মার্চ: তৃণমূলের প্রার্থী নির্বাচনকে কেন্দ্র করে উত্তাল মালদহ। হ্যাঁ বিধানসভা ভোটের আগেই বেঁধেছে গোল। একেবারে ভোটের মুখেই মালদহ তৃণমূল কংগ্রেসে বড়সড় ভাঙন দেখা দিল। সেখানকার বৈষ্ণবনগরের প্রার্থী করা হয়েছে  মালদা জেলা পরিষদের সহকারী সভাধিপতি তথা স্থানীয় বাসিন্দা চন্দনা সরকারকে। এদিকে দলের বিক্ষুব্ধরা চন্দনা সরকারকে নয়, বৈষ্ণবনগরের প্রার্থী হিসেবে মালদা জেলা তৃণমূলের আহ্বায়ক অম্লান ভাদুড়িকে চান। বিক্ষুব্ধদের মতে অম্লান ভাদুড়ি এলাকার প্রভাবশালী নেতা। জনগণের জন্য তিনি কাজ করেন। অন্যদিকে চন্দনা সরকার একজন দুর্নীতিগ্রস্ত রাজনীতিক, এমনটাই দাবি বিক্ষুব্ধদের। রবিবার বিকেলে অম্লান ভাদুড়িকে প্রার্থী চেয়ে বৈষ্ণবনগরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূলের একাংশ।  আরও পড়ুন-Mithun Chakraborty: ‘কারও দিকে আঙুল তুলতে চাই না, আমারই সিদ্ধান্তে ভুল ছিল’, ব্রিগেডে বললেন মিঠুন

অন্যদিকে পাঁচটা নাগাদ মালদা জেলা তৃণমূলের আহ্বায়ক পদ থেকে ইস্তফা দেন অম্লান ভাদুড়ি। সমস্ত সরকারি পদ ছেড়ে তাঁর দাবি, দলে ক্রমাগত গোষ্ঠীকোন্দল চলছে। তৃণমূলে থেকে আর কাজ করা সম্ভব নয়। তাঁর সঙ্গেই পদত্যাগ করেন মালদা জেলা তৃণমূলের সম্পাদক সুজিত মন্ডলও। এঁরা যে ভোটের মুখে দলকে বিপাকে ফেলতে পরিকল্পিতভাবে পদত্যাগ করেছেন তানিয়ে নিশ্চিত মালদা জেলা তৃণমূল মুখপাত্র শুভময় বসু। এই প্রসঙ্গে তিনি বলেন, “অম্লান ভাদুড়ি ২০১০ সালর যোগদানের পর দলের অনেক গুরুত্বপূর্ণ পদ সামলেছেন। যুব সভাপতি হয়েছেন, কোঅর্ডিনেটর পদে ছিলেন। অনেক সরকারি পদ তাঁকে দিয়েছিল দল। এখন তিনি সমস্ত ক্ষমতা উপভোগ করে মিথ্যে কথা বলছেন। মানুষ এর উত্তর দেবে।”

এদিকে হবিবপুরে সরলা মুর্মুকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শক্ত লড়াইয়ের মুখে পড়ে পুরাতন মালদায় প্রার্থী হতে চান সরলা মুর্মু। তিনি নিজেও সেকথা রাজ্য নেতৃত্বকে জানিয়েছিলেন। তবে তাতে কান দেননি তৃণমূলের শীর্ষ নেতারা। তাই হবিবপুর থেকেই সরলা মুর্মুকে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে লড়তে হবে। তবে এত ঝামেলায় না গিয়ে তিনি আজ কলকাতায় আসছেন। কেউ বলছেন সরলা মুর্মু বিজেপিতে যোগ দিতে চলেছেন। কারোর দাবি তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দরবার করতে কালীঘাটে আসছেন।