দিনেদুপুরে শহরে হেনস্তার শিকার মহিলা বক্সার, দাঁড়িয়ে দেখল পুলিশ
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

কলকাতা, ২৮জুন: কলকাতার (Kolkata) রাস্তায় শুধু রাতেই নয়, দিনেদুপুরেও নিরাপদ নন মহিলারা। কেন না ‘পুলিশ তো জেগে ঘুমোচ্ছে’। অভিনেত্রী ঊসষী সেনগুপ্তের হেনস্তার ঘটনা এখনও টাটকা। ফের শহরের পথে দিনের বেলায় হেনস্তা ও মারধরের শিকার আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মহিলা বক্সার। দেখেও দেখল না পুলিশ ঠুঁটো জগন্নাথের মতো ঠাঁয় দাঁড়িয়ে রইল। চেঁচিয়ে সাহায্য চাইতে গেলে থানায় যাওয়ার পরামর্শ দিয়ে দায় এড়ালেন ওই পুলিশকর্মী। শুক্রবার সকালে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কলকাতর মোমিনপুরে। আক্রান্ত বক্সার সুমন কুমারী, (Boxer Sumon Kumari)তিনি সম্প্রতি তাইওয়ানে পেসাদার বক্সিং চ্যাম্পিয়নশিপ জিতে এসেছেন। আরও পড়ুন-Protest Against Green Destruction: খেলব কোথায়? বুড়ো কদমগাছকে ঘিরে কান্নার রোল খুদে পড়ুয়াদের

রাজ্য সরকারের কৃষি দপ্তরের অস্থায়ী কর্মী সুমন এদিন মহাকরণে অফিসে যাবেন বলে বাড়ি থেকে বেরন। তিনি খিদিরপুরের বাসিন্দা, স্কুটিতেই অফিস যাচ্ছিলেন। পথে এক যুবক তাঁর গাড়ির সামনে চলে এলে তিনি স্কুটি থামিয়ে দেন। স্কুটিতে সামান্য আকটে গিয়েছিলেন ওই যুবক, আচমকাই বিরক্ত হয়ে তাঁকে কটূক্তি করেন বলে অভিযোগ। সুমন এই ঘটনায় হতভম্ব হয়ে পড়েন। ওই যুবক ততক্ষণে বাসে উঠে গিয়েছেন। সুমন বাসের পিছনে ধাওয়া করে পরের স্টপেজে যুবকের কাছে জানতে চান কেন তাঁকে কটূক্তি করা হল। অভিযোগ, বাস থেকে নেমে সুমনের দিকে তেড়ে আসেন ওই যুবক। গলা টিপে ধরেন। দূরেই দাঁড়িয়ে সব দেখছিলেন সেই পুলিশকর্মী কোনও প্রতিবাদ তো করলেন না। উল্টে সাহায্যের জন্য তাঁকে ডাকা হেল জানালেন থানায় যেতে হবে। এখানে থেকে তিনি কিছুই করবেন না। এই সময় সুমন ও ওই যুবকের মধ্যে ধস্তাধস্তি চলে। নিজের মতো করে গোটা পরিস্থিতির মোকাবিলা করেন বক্সার। স্থানীয়রা দুজনে ছাড়িয়ে দিলেও গোটা ঘটনায় দর্শক ছিল পুলিশ।

ক’দিন আগেই কলকাতার রাস্তায় হেনস্থার শিকার হন মডেল এবং অভিনেত্রী ঊসষী সেনগুপ্ত। তিন তিনটি থানা তাঁকে ঘোরায়, গড়িমসি করে অভিযোগ নিতে। সেই ঘটনার পর ক্ষোভ প্রকাশ করেছিলেন নগরপাল অনুজ শর্মা নিজে। তবে এরপরেও কলকাতা পুলিশের নিচুতলার কর্মীরা যে বদলাননি তা ফের প্রমাণ হয়ে গেল। যদিও পুলিশের উপরেই আস্থা রেখেছেন বক্সার, ওয়াটগঞ্জ থানা অভিযোগটি খতিয়ে দেখছে।