Debashree Roy May Join BJP: বিজেপিতে যোগ দিচ্ছেন দেবশ্রী রায়? অপমানে ফুঁসছেন বৈশাখী
শোভন চট্টোপাধ্যায়, দেবশ্রী রায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় (File Photo)

কলকাতা, ২২ আগস্ট: তৃণমূল বিধায়ক দেবশ্রী রায়ের (TMC MLA Debashree Roy) বিজেপিতে যোগদানের সম্ভাবনা প্রবল হতেই অপমানে ফুঁসছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Banerjee)। দিন দুয়েক আগেই রাজ্য বিজেপিতে সংবর্ধনা ঘিরে সংবর্ধনা ঘিরে ভিতরে ভিতরে উত্তপ্ত হয়েছিল পরিস্থিতি। ‘ভাত-ডাল’ তকমা হজম করতে পারেননি তিনি, পরিচিতদের জানিয়েছিলেন অপমান সহ্য করে রাজনীতিতে থাকবেন না। তারপরেই শোনা গেল দেবশ্রী রায় এবার সত্যি সত্যিই বিজেপিতে যোগ দিতে চলেছেন। গত সপ্তাহে শোভন-বৈশাখী জুটি যখন দিল্লিতে বিজেপির সদর দপ্তরে দলবদলের জন্য উপস্থিত। ঠিক সেসময় সেখানে পৌঁছে যান দেবশ্রী রায়। প্রথমে তাঁর বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা ছড়ালেও পরে শোনা যায় ওটা নাকি কোনওরকম ফাঁসানোর পরিকল্পনা ছিল তৃণমূলের। আর শোভনবাবু(Sovan Chatterjee)ও চাননি যে দেবশ্রী বিজেপিতে আসুন।

তবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তখন চুপ করে থাকলেও পরে জানিয়ে দিয়েছেন, দেবশ্রী রায় বিজেপিতে যোগ দিতে পারেন। এনিয়ে শোভন চট্টোপাধ্যায়ের কিছু বলার থাকতে পারে না। নয়াদিল্লিতে বিজেপির সর্বভারতীয় সদর দপ্তরে গিয়ে ১৪ অগস্ট আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই যোগদান শেষ মুহূর্তে পুরোপুরি ভেস্তে যেতে বসেছিল যাঁর কারণে, তিনি দেবশ্রী রায়। অভিনেত্রী তথা রায়দিঘির তৃণমূল বিধায়ক দেবশ্রীর সঙ্গে এক সময়ে শোভনের সম্পর্ক খুবই ভাল ছিল ঠিকই। কিন্তু পরে তা তলানিতে পৌঁছায়। বিজেপি দপ্তরে দেবশ্রী রায়কে দেখে বৈশাখী বন্দ্যোপাধ্যায় স্তম্ভিত হয়ে যান। বিজেপি নেতৃত্বকে শোভন সে দিন জানিয়ে দেন যে, দেবশ্রী রায়কে দলে নেওয়া হলে তিনি ও বৈশাখী যোগদান করবেন না। এতেই থামেননি শোভন। দেবশ্রীকে ভবিষ্যতে কখনও যদি দলে নেওয়া হয়, তা হলেও তিনি দল ছেড়ে দেবেন বলেও শোভন সে দিন জানিয়ে দেন। কিন্তু সময় বদলেছে, সপ্তাহ ঘুরতে না ঘুরতেই শোভনকে সাবধান করেদিল বিজেপি নেতৃত্ব। আরও পড়ুন-MP Locket Chatterjee on Mid-Day Meal Issue:মিড-ডে মিলের পাতে নুন ভাত খাচ্ছে পড়ুয়ারা, ডিমের ২৫ হাজার টাকা উধাও, শেষ দেখে ছাড়ার হুমকি দিলেন লকেট চট্টোপাধ্যায়

রাজ্য বিজেপির সংবর্ধনা সভা থেকেই দলের সঙ্গে বৈশাখীর দূরত্ব বাড়তে শুরু করল। সংবর্ধনার পর শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে বৈঠকে বসেন দিলীপ ঘোষ (Dlip Ghosh)। সেখানে আবার নো এন্ট্রি ছিল বৈশাখীর। এমনিতেই সংবর্ধনা ঘিরে একটা চাপা ক্ষোভ বৈশাখীর মনে দানা বেঁধেছিল। তারপরে তাঁকে ছাড়া দিলীপ ও শোভনবাবুর বৈঠক মেনে নিতে পারেননি তিনি। পরে সাংবাদিকদের জানান, শুনেছি দেবশ্রী রায়ের বিজেপিতে যোগদানের প্রসঙ্গ। দল কাকে নাবে তা নেতৃত্বের ব্যাপার। তবে তিনি যে এই বিষয়ে একেবারেই নির্লিপ্ত তা কেন্দ্রীয় নেতৃত্বকে জানিয়েছেন। তাছাড়া দেবশ্রী রায়ের সঙ্গে শোভনবাবুর রাজনৈতিক সম্পর্কের কথা তাঁরও অজানা নয়।