Kolkata Metro: সাবধান থেকেই স্বাভাবিক হচ্ছে শহর, কলকাতা মেট্রো এবার ৫ মিনিট অন্তর
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

কলকাতা, ১১ অগাস্ট: করোনা সংক্রমণের হার কমে এলেও এখনও আত্মনিয়ন্ত্রণ চলছে রাজ্যজুড়ে। সারাদিন কোভিড প্রোটোকোল মেনে জীবন চলার পর, রাত ৯টা থেকে কঠোর লকডাউন চলছে বাংলায় (West Bengal)। তবে ধীরে ধীরে কলকাতা (Kolkata) শহর স্বাভাবিক হতেই যানবাহনের ওপর চাপ বাড়ছে। আর তাই দিনের ব্যস্ত সময়ে এবার কলকাতা মেট্রো চলবে ৫ মিনিট অন্তর অন্তর। সেই কারণে স্বাভাবিকভাবে বাড়ল মেট্রোর সংখ্যাও। শুক্রবার, ১৩ অগাস্ট থেকেই পাঁচ মিনিট অন্তর মেট্রো পরিষেবা দেওয়ার জন্য চলবে মোট ২২৮টি ট্রেন। তবে দিনের ব্যস্ত সময় ছাড়া অবশ্য আগের মতই মেট্রো চলবে। প্রথম ও শেষ মেট্রোর সময়ও একই থাকছে।

এতদিন সোম থেকে শুক্র, কাজের দিন কলকাতা মেট্রোয় মোট ২২০টি ট্রেন চলত। তবে যাত্রীদের একাংশের থেকে দাবি উঠলেও, এখনও রবিবার মেট্রো পরিষেবা বন্ধই থাকছে। টোকেন পরিষেবা এখনই চালু করা হচ্ছে না। কেবলমাত্র স্মার্ট কার্ড ব্যবহার করেই যাত্রীদের মেট্রোয় উঠতে হবে।

সকালে প্রথম মেট্রো চলবে সকাল সাড়ে ৭টায়। সন্ধ্যায় শেষ মেট্রোর সময় রাত ৮টা। শনিবার সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা ও দুপুর সাড়ে ৩টে থেকে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটের মধ্যে ১০৪টি মেট্রো চলবে। যদিও শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্যই এই পরিষেবা থাকছে।