Kolkata: সোমবার থেকে চালু হচ্ছে লঞ্চ পরিষেবা, আপাতত ৯টি রুটে এক ঘণ্টা অন্তর মিলবে লঞ্চ
লঞ্চ পরিষেবা (Photo: Youtube)

কলকাতা, ৩০ মে: আগামী সোমবার থেকে চালু হচ্ছে লঞ্চ পরিষেবা (Ferry service)। ৯টি রুটে এক ঘণ্টা অন্তর মিলবে লঞ্চ, জানিয়েছেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhakari)। হাওড়া শিপিং, হাওড়া-ফেয়ারলি, ফেয়ারলি-কুঠিঘাট ভায়া রতনবাবু-কাশীপুর-বাগবাজার, কুঠিঘাট-বেলুড়, নূরপুর-গাদিয়াড়া, নাজিরগঞ্জ-মেটিয়াবুরুজ, হাওড়া-বাগবাজার ভায়া আহিরীটোলা-শোভাবাজার, রামকৃষ্ণপুর-চাঁদপাল, চাঁদপাল-হাওড়া ভায়া ফেয়ারলি রুটে চলবে লঞ্চ।

আপাতত ৪০ শতাংশ যাত্রী নিয়ে ফেরি চলবে৷ সোমবার পরিস্থিতি দেখার পর ৬০ শতাংশ যাত্রী নিয়ে ফেরি চলবে৷ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। যাত্রীদের মুখে মাস্ক ও হাতে গ্লাভস আবশ্যক। কলকাতা ও হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ার মধ্যে চলবে এই পরিষেবা। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলবে এই লঞ্চ বা যাত্রীবাহী ভেসেল। এক ঘণ্টা অন্তর অন্তর মিলবে এই লঞ্চ। আরও পড়ুন: Bus Carrying Migrants Overturns In Balasore: ওড়িশার বালাসোরে বাস উল্টে আহত পশ্চিমবঙ্গের ৭ প্রবাসী শ্রমিক

জানা গেছে, ইতিমধ্যেই রাজ্য পরিবহন নিগম ও হুগলি নদী জলপথ সমবায় সমিতি লঞ্চ স্যানিটাইজ করার কাজ শুরু করেছে। নিয়ম মাফিক লঞ্চ স্যানিটাইজ করেই চালানো হবে বলে জানিয়েছে পরিবহন দপ্তর। ইতিমধ্যেই রাজ্য পরিবহন দপ্তর চালু করেছে একটি স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর।