BJP: রাজ্য বিজেপি-র কর্মসমিতির বৈঠকে কৈলাসের সঙ্গে অনুপস্থিত রাজীব ব্যানার্জিও
কৈলাশ বিজয়বর্গীয়। (Photo Credits: ANI)

কলকাতা, ২৯ জুন: হেস্টিংসে রাজ্য বিজেপি (West Bengal BJP)-র কর্মসমিতির বৈঠক জৌলুসহীন। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) সহ বেশ কিছু সাংসদ, বিধায়ক উপস্থিত থাকলেও রাজ্যে ভোটের দায়িত্বে থাকা তথা দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)- র দেখা নেই। উজ্জ্বল অনুপস্থিতির মধ্যে আছেন ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক-মন্ত্রী রাজীব ব্যানার্জি (Rajib Banerjee)-ও। যে বেসুরো রাজীবের দলত্যাগ নিয়ে জল্পনা চলছে। সশরীরে তো নয়ই, এমনকি ভার্চুয়ালিও এই বৈঠকে যোগ দেননি কৈলাস বিজয়বর্গীয়। রাজ্য বিধানসভা ভোটে বিজেপি-র খারাপ ফলের পর থেকে কৈলাস বিজয়বর্গীয়কে নিয়ে নিচু স্তরের কর্মীদের ক্ষোভ ছিল। আরও পড়ুন: কসবায় জাল ভ্যাক্সিনেশন কাণ্ডে তদন্তের দাবি বিজেপির, মামলার গ্রহণ হাইকোর্টের

মুকুল রায় দল ছাড়ার পর কৈলাসকে নিয়ে বিজেপিতে ক্ষোভ আরও বাড়ে। কারণ ফের 'দলবদলু' মুকুলের কাছের লোক হিসেবে কৈলাসকে দেখা যেত। শহর কলকাতায় কৈলাসের বিরুদ্ধে পোস্টারও পড়েছিল। কৈলাসের বিরুদ্ধে সেই পোস্টারে লেখা ছিল 'টিএমসি সেটিং মাস্টার', 'গো ব্যাক কৈলাস'। রাজ্য কর্মসমিতির বৈঠকে সশরীরে উপস্থিত ছিলেন অন্য দুই পর্যবেক্ষক অরবিন্দ মেনন, অমিত মালব্য। জানা গিয়েছে ভার্চুয়ালি যোগ দেন শিবপ্রকাশও। মঙ্গলবার বৈঠক শুরুর কিছুক্ষণ পরে হেস্টিংসের কার্যালয়ে যান সব্যসাচী দত্ত। ভোটের ফল বের হওয়ার পর তিনিও বেসুরো হয়েছিলেন।

ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে বিস্তারিত আলোচনা হয় এই বৈঠকে। আগামী দিনে মমতা সরকারের বিরুদ্ধে কীভাবে আন্দোলনে নামা যায় তা নিয়েও কথা হয়েছে বলে জানা গিয়েছে। নরেন্দ্র মোদী সরকারের জনমুখি প্রকল্পের কথাও রাজ্যজুড়ে কীভাবে তুলে ধরা হবে তা নিয়েও আলোচনা হয়। সামনে পুর নির্বাচন ও উপনির্বাচন নিয়েও আলোচনা হয় বলে সূত্রের খবর।