Naihati: দিনদুপুরে বাজ পড়ে বাজি কারখানায় বিস্ফোরণ, কাঁপল নৈহাটি
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

নৈহাটি, ৩ জানুয়ারি: নতুন বছরের তৃতীয় দিনে ভিজছে গোটা দক্ষিণবঙ্গ। পৌষে এমন ভরা শ্রাবণে বেশ বিরক্ত বঙ্গবাসী। এরমধ্যে বাজ পড়ে ভয়াবহ বিস্ফোরণ (blast) ঘটল নৈহাটিতে। স্থানীয় দেবক এলাকার এক বাজি কারখানায় এদিন বেলা বারোটা বেজে ১০ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে গোটা নৈহাটি (Naihati) ও গঙ্গার ওপারের হুগলিও। শুধু কম্পন নয়, ছিল ভয়ঙ্কর শব্দ। বৃষ্টি পড়ছিল, তাই প্রথমটায় অনেকেরই ধারণা হয় গুরু গুরু রবে মেঘ ডাকছে। তবে দু তিন সেকেন্ডের মধ্যেই ধারণা পুরো বদলে গিয়েছে। কারণ মেঘের গর্জনে একবারে এতক্ষণ ধরে স্থায়িত্ব নেই। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি জানাজানি হতে বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন।

খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছেছে নৈহাটি থানার পুলিশ ও দমকল বাহিনী। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর না মিললেও এলাকায় উত্তেজনা তৈরি হয়েছে। আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা। বাজি কারখানায় প্রচুর দাহ্যবস্তু জমা করা ছিল। প্রথমে শটসার্কিট মনে করা হলেও পরে জানা যায় বাজ পড়েই ওই বাজি কারখানায় আগুন লেগে যায়। তারপর মজুত থাকা বাজি ফাটতে শুরু করে।বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেনি দমকল। স্থানীরাও আগুন নেভানোর কাজে হাত দিয়েছেন। তবে পুলিশে গোটা এলাকা ঘিরে ফেলেছে। বাসিন্দাদের কারখানার কাছাকাছিও আসতে দিচ্ছে না। আরও পড়ুন-West Bengal: ১ কোটি টাকার লটারি জিতেছেন, পুলিশের কাছে নিরাপত্তা চাইলেন কালনার বৃদ্ধ

বিস্ফোরণের সময় কারখানার ভিতরে কর্মীরা ছিল কি না তা জানার চেষ্টা হচ্ছে। কারখানার মালিকের খোঁজ শুরু করেছে পুলিশ। এই ভরা বর্ষণে কীকরে বাজি কারখানায় বিস্ফোরণ ঘটল তানিয়েও সন্দেহ প্রকাশ করা হয়েছিল। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কাছে সবাই অসহায়।