Delhi Rains: ১৩ বছরের মধ্যে সর্বাধিক বৃষ্টি দিল্লিতে, রাজধানী শহরের বেশ কিছু অংশ জলের তলায়
বৃষ্টি (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২১ অগাস্ট: ২০০৯ সালের পর থেকে দেশের রাজধানী দিল্লিতে একদিনে সর্বাধিক বৃষ্টিপাত হল। প্রতি বছর বর্ষাতেও চাতক পাখির মত বৃষ্টির অপেক্ষায় দিল্লিবাসী চলতি বর্ষা মরসুমে জল দেখতে পাচ্ছে। কিন্তু শুক্রবার রাত থেকে শুরু হওয়া রেকর্ড বৃষ্টিতে দেশের রাজধানী শহরে কিছুটা অচেনা ছবি। গত ২৪ ঘণ্টায় ১৪০ মিলিমিটারেরও বেশি বৃষ্টির ফলে দিল্লির বিভিন্ন অংশে জমে আছে জল। আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৪,৪৫৭ জন, মৃত্যু ৩৭৫ জনের

দিল্লির অন্যতম ব্যস্ত এলাকা আইটিওর-র রাস্তায় জল জমতে দেখা গিয়েছে। যে রাস্তা দিয়ে মন্ত্রী- ভিআইপিদের যেতে হয়। শহরের বেশ কিছু আন্ডারপাস একেবারে জলের তলায়। রাজঘাটে জমে আছে জল। করোনার পর ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকা দিল্লির ট্র্যাফিকের হালও বৃষ্টির কারণে খুব খারাপ জায়গায় আছে। অনেকটা জল জমে থাকায় দিল্লির মিন্টো ব্রিজ বন্ধ করা দেওয়া হয়েছে।

গতকাল, শুক্রবার সকাল থেকে বৃষ্টি শুরু হয় দিল্লিত। বিকেবলের দিকে থামে। সন্ধ্যায় কিছু কিছু জায়গায় বৃষ্টি হয়। তবে রাত থেকে শুরু হয় অঝোরে বৃষ্টি। সকালে ঘুম থেকে উঠে দিল্লিবাসী দেখে বাইরে জমে আছে জল।

দিল্লির বৃষ্টি কিন্তু একেবারে কলকাতা, বা মুম্বইয়ের মত নয়। মুম্বইয়ে বর্ষায় যেমন একটানা বৃষ্টি হয়েই যায়। বা কলকাতা বৃষ্টি এলে যেমন থামতে চায় না। দিল্লিতে তেমন নয়। বর্ষাতেও দিল্লিতে গরমে হাঁসফাঁস দশা হয়। গতবার করোনার চরম সময়ে দিল্লিতে বর্ষায় হাতেগোণা কটা দিন বৃষ্টি হয়েছিল।

তবে এবারের বর্ষায় এই নিয়ে বার চারেক জল জমার মত বৃষ্টি হল দিল্লিতে। আগামিকালও দেশের রাজধানী শহরে প্রবল বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে। এমনকী কিছু অংশে কমলা সতর্কতাও জারি করা হয়েছে। আবহাওয়া দফতর (IMD)।