দল বদলে নজির, বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের ৫০ কাউন্সিলর, তিন বিধায়ক, তিন পুরসভায় থাবা বসাল গেরুয়া শিবির
তৃণমূলে ভাঙন, দল বদলে বিজেপিতে। (Photo Credits-ANI Twitter)

২৮মে, ২০১৯:‌ চার চারটি পুরসভার তৃণমূলের (TMC)হাত থেকে ছিনিয়ে নিল বিজেপি(‌BJP)। দিল্লিতে কাঁচরাপাড়া, হালিশহর ও নৈহাটির সিংহভাগ কাউন্সিলর যোগ দিলেন গেরুয়া শিবিরে। পঞ্চাশেরও বেশি কাউন্সিলর এবং তিন বিধায়ক যোগ দিয়েছেন।

কাঁচরাপাড়া পুরসভা ২৪ জন কাউন্সিলরের মধ্যে ১৭ জনই বিজেপিতে যোগ দেওয়া সেটা বিজেপির দখলে গেল। হালিশহর পুরসভার ২৩জন কাউন্সিলরের মধ্যে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান-সহ ১৭ জনই শিবির বদল করলেন। নৈহাটি পুরসভার ৩১টি ওয়ার্ড রয়েছে। তার মধ্যে ২৯জন কাউন্সিলরই গেরুয়া শিবিরে চলে এসেছেন। ফলে অঙ্কের নিয়মে তিনটি পুরসভাতেই সংখ্যাগরিষ্ঠ বিজেপি।

অন্যদিকে ভাটপাড়া(Bhatpara municipality) পুরসভার ৮জন কাউন্সিলর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। ফলে ৩৪টি ওয়ার্ডের ভাটপাড়া পুরসভায় ১৯জন কাউন্সিলর নিয়ে সংখ্যাগরিষ্ঠ হল বিজেপি

যার জেরে কাঁচরাপাড়া, নৈহাটি, হালিশহর ও ভাটপাড়া পুরসভা হাতছাড়া হল তৃণমূলের। একই সঙ্গে বিজেপিতে যোগ দিয়েছেন তিন বিধায়ক। যার মধ্যে রয়েছেন বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়, হেমতাবাদের সিপিএম বিধায়ক দেবেন্দ্র রায় এবং বিষ্ণুপুরের তৃণমূল বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য। এবার থেকে সাত দফা ভোটের মতই সাত দফায় তৃণমূলের ভাঙন ধরাবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়।