West Bengal Assembly Elections 2021: বিজেপির সায়ন্তন বসু ও তৃণমূলের সুজাতা মণ্ডলের প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের
সুজাতা মণ্ডল ও সায়ন্তন বসু (Photo: Twitter and FB)

কলকাতা, ১৮ এপ্রিল: বিজেপি নেতা সায়ন্তন বসুর (Sayantan Basu) প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন (EC)। আজ সন্ধে ৭টা থেকে আগামীকাল সন্ধে ৭টা পর্যন্ত কোনও ধরনের নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না তিনি। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার পর বিতর্কিত মন্তব্য করেন সায়ন্তন বসু। এই মন্তব্যের ব্যখ্যা চেয়ে সায়ন্তনকে চিঠি দেওয়া হয়। ২৪ ঘণ্টার মধ্যে জবাব চাওয়া হয়। জবাবে সন্তুষ্ট না হয়েই তাঁকে নিষিদ্ধ করল কমিশন।

অন্যদিকে আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলেরও (Sujata Mondal) নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। আরামবাগের তৃণমূল প্রার্থীর করা বিতর্কিত মন্তব্যের জেরে যে সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তিনিও আজ সন্ধে ৭টা থেকে আগামীকাল সন্ধে ৭টা পর্যন্ত কোনও ধরনের নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। আরও পড়ুন: Mamata Banerjee: করোনার টিকা, ওষুধ চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির

একটি টিভি চ্যানেলে ইন্টারভিউতে সিডিউল কাস্টদের নিয়ে তিনি বিতর্কিত মন্তব্য করেন। যা নিয়ে কমিশনে অভিযোগ জানায় বিজেপি। কমিশনের বক্তব্য, সুজার বক্তব্য দিয়ে আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছে এবং রাজ্যের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি করতে পারার জন্য যথেষ্ট। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়, দিলীপ ঘোষ, রাহুল সিনহা ও ভোটপ্রচারে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন।