Coronavirus In Kolkata: বাগবাজারের বস্তিতে করোনা আক্রান্ত ১৬ জন
Representational Image | (Photo Credit: PTI)

কলকাতা, ১৮ জুন: মুম্বইয়ের ধারাবি বস্তির ছায়া এবার উত্তর কলকাতার (Kolkata) বাগবাজারের (Bagbazar) একটি বস্তিতে। এক সঙ্গে ১৬ জন করোনা (Coronavirus) আক্রান্তের খোঁজ মিলল বুধবার। মঙ্গলবার রাতে স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট আসার পরেই আক্রান্ত ১৬ জনকে নিউ টাউনের কোয়ারান্টিন সেন্টারে পাঠানো হয়েছে। তাঁদের পরিবারের সদস্য আরও ২৬ জনকে পাঠানো হয়েছে হাওড়ার একটি কোয়ারান্টিন সেন্টারে।

সূত্রের খবর, ওই বস্তির বাসিন্দাদের হোম কোয়ারান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বাগবাজার মহিলা কলেজের পাশের ওই বস্তিতে প্রায় এক হাজার বাসিন্দা থাকেন। এই মাসের শুরু থেকেই এই অঞ্চলে কমপক্ষে ৪৫ জন লোক জ্বরে আক্রান্ত হন। এরপর ৬ জুন তাঁদের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছিল এবং পরীক্ষার রিপোর্টে নিশ্চিত করা হয়েছে যে ১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম এই বিষয়ে জানান, আইসোলেশন ও স্যানিটাইজেশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও পড়ুন: Kolkata: 'পছন্দের পুলিশরাজ নীতি বদল করুন', ফের টুইট রাজ্যপাল জগদীপ ধনখরের

এদিকে কলকাতা জিপিও-র এক কর্মীর করোনা সংক্রমণ। তাই বৃহস্পতি ও কাল শুক্রবার জিপিও-র সমস্ত কাজ বন্ধ রাখা হয়েছে। জিপিও-র কলকাতা শাখার মুখ্য আধিকারিক অমিতাভ সিংহ জানিয়েছেন, ওই আধিকারিক হাসপাতালে ভর্তি। তাঁর অবস্থা স্থিতিশীল। তবে করোনা সংক্রমণের জন্য গোটা জিপিও জীবাণুমুক্ত করা হবে। সেই জন্য স্বাভাবিক সমস্ত কাজ বন্ধ রাখা হবে।