West Bengal Bypoll 2021: ৪ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি
BJP (Representational Image/ Photo Credits: ANI)

কলকাতা, ৭ অক্টোবর: রাজ্যের বাকি চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের (West Bengal Bypoll 2021) প্রার্থী ঘোষণা করল বিজেপি (BJP)। কোচবিহারের দিনহাটায় (Dinhata) প্রার্থী করা হয়েছে অশোক মণ্ডলকে, নদিয়ার শান্তিপুরে (Santipur) দাঁড়াচ্ছেন নিরঞ্জন বিশ্বাস। উত্তর ২৪ পরগনার খড়দায় (Khardaha) প্রার্থী হচ্ছেন জয় সাহা ও দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় (Gosaba) পলাশ রাণাকে প্রার্থী করেছে বিজেপি। ৩০ অক্টোবর এই চার কেন্দ্রে উপনির্বাচন। ভোটের ফল ঘোষণা হবে ২ নভেম্বর।

২৮ সেপ্টেন্বর নির্বাচন কমিশন এই চার কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা ও বিজ্ঞপ্তি জারি করে। চার কেন্দ্রে মনোনয়ন জমার শেষ দিন ৮ অক্টোবর। মনোনয়ন স্ক্রুটিনি করে দেখার শেষ দিন ১১ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহার করা যাবে ১৬ অক্টোবর পর্যন্ত। আরও পড়ুন:

বিধানসভা নির্বাচনে এই চারটি আসনের মধ্যে দু'টিতে জিতেছিল তৃণমূল কংগ্রেস। বাকি দু’টি আসনে জেতে বিজেপি। খড়দার তৃণমূল প্রার্থী কাজল সিনহা ভোটের ফল প্রকাশের আগেই প্রয়াত হন। যদিও এই আসনে তিনি জেতেন। বিধায়ক পদে শপথ নেওয়ার পরে প্রয়াত হন দক্ষিণ ২৪ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর। তাই এই দুই আসনে আবারও ভোট হবে। এছাড়া বিধানসভা নির্বাচনে জিতেও কোচবিহারের দিনহাটা ও নদিয়ার শান্তিপুরের বিধায়ক পদে ইস্তফা দেন বিজেপির দুই সাংসদ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার।